শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩৯ পূর্বাহ্ন
নোটিস :
Wellcome to our website...

রোমানিয়াগামী দক্ষ কর্মী বাছাই শুরু ১৬ এপ্রিল

রিপোর্টার / ৫৬৩ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২

প্রবাসী কণ্ঠ প্রতিবেদক :

পূর্ব ইউরোপের দেশ রোমানিয়াগামী বাংলাদেশী শ্রমিকদের বাছাইয়ের জন্য সাক্ষাতকার শুরু হচ্ছে আগামী ১৬ এপ্রিল। এটি চলবে ৫দিন পর্যন্ত। এই সময়ের মধ্যে যেসব বিদেশগামী শ্রমিক দক্ষতা রয়েছে (স্কীলড), শুধু তাদেরকে সাক্ষাতকারে অংশ নেয়ার জন্য জনশক্তি প্রেরনকারী ব্যবসা প্রতিষ্ঠান এশিয়া কন্টিনেন্টাল গ্রুপ (বিডি’র) পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশের শ্রমিকদের জন্য রোমানিয়ার শ্রমবাজার ওপেন করার অন্যতম কারিগর রিক্রুটিং এজেন্সী এশিয়া কন্টিনেন্টাল গ্রæপের (বিডি) কর্ণধার লোকমান শাহ কর্মী বাছাই প্রক্রিয়া শুরুর প্রসঙ্গে ‘দৈনিক প্রবাসী কণ্ঠ’ পত্রিকার প্রতিবেদককে বলেন, রোমানিয়ার বিখ্যাত কোম্পানীর প্রতিনিধির উপস্থিতিতে ১ হাজার দক্ষ শ্রমিক বাছাই করার লক্ষ্য ১৬-২০ এপ্রিল পর্যন্ত (৫দিন) একটানা আমাদের উত্তরার নিজস্ব ট্রেনিং সেন্টারে কর্মীদের সাক্ষাতকার নেয়া হবে। তিনি বলেন, এরআগেও এই রোমনিয়ান কোম্পানীর প্রতিনিধিরা ঢাকায় এসে কর্মীদের ইন্টারভিউ নিয়েছিলেন। ওই শ্রমিকদের অনেকে সরকারী নিয়ম অনুসরন ও সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করে রোমানিয়াতে গিয়ে এখন কাজ করছেন। চুক্তি মোতাবেক তারা ভালো বেতন পাচ্ছেন। সবাই ভালো আছেন।
পূর্ব ইউরোপের দেশ রোমানিয়ার শ্রমবাজার খোলার প্রসঙ্গে লোকমান শাহ বলেন, আমি প্রথম রোমানিয়ার বাজার থেকে চাহিদাপত্র আনতে সক্ষম হই।

‘আগামীর বাংলাদেশ হবে স্কীলড ওয়ার্কার’। এই ¯েøাগানে ইউরোপসহ পৃথিবীর দেশে দেশে আমরা বাংলাদেশকে পরিচিত করাবো। সামনের দিকে শুধু এগিয়ে যাবো।

তিনি বলেন, বাংলাদেশ থেকে ইউরোপে বৈধভাবে লোক যাবে এটা আগে কেউ কল্পনাও করতে পারেনি। কিন্তু এখন সেটাই হচ্ছে বাস্তব। ইতিমধ্যে আমার প্রতিষ্ঠান থেকে শত শত দক্ষ শ্রমিক বৈধভাবে ইউরোপে গিয়ে সুমানের সাথে কাজ করছে। এটা হচ্ছে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর ত্রৈমাত্রিক কুটনৈতিক সফলতার আসল চিত্র।

প্রতিষ্ঠানের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোমানিয়ার বিখ্যাত কোম্পানী এস.সি ট্রান্স গ্রাপ আগাপিয়া এস.আর.এল এ কিছু সংখ্যক কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীকে মুল পাসপোর্ট, পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, ১২কপি রংগিন ছবি (ব্যাকগ্রাউন্ড সাদা, সাইজ-৩৫ গুন ৪৫ মিমি) ও অভিজ্ঞতার সনদসহ নাভানা সিলভানিয়া (৬ষ্টতলা), উত্তর বারিধারা ডিপ্লোমেটিক জোন, গুলশান-২ এর মেসার্স এশিয়া কন্টিনেন্টাল গ্রæপ (বিডি)(আরএল-৫২৩) অফিসে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়। সাক্ষাতকারে রাজমিস্ত্রি, সাটারিং কার্পেন্টার, ফুটপাথ টাইলস ফিটিংস মিস্ত্রি,স্টিল ফিক্সার, হেল্পার, রং মিস্ত্রি, ভারি যানবাহন মেরামত মিস্ত্রি, এক্সাভেটর, জে. সি.বি পে-ভার, পে পে লোডার, রোলার পদে কর্মী বাছাই করা হবে। বাছাইয়ে উত্তীর্ণ কর্মীরা সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করতে পারলে তারা প্রত্যেককে পদকী অনুযায়ী রোমানিয়ার কোম্পানী থেকে মাসিক বেতন পাবেন ৬০০-৭৫০ ইউএস ডলার। যা বাংলাদেশী টাকায় ৬০ হাজার টাকারও বেশী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর