বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:১২ অপরাহ্ন
নোটিস :
Wellcome to our website...

এয়ার অ্যাষ্ট্রা’র যাত্রা শুরু

রিপোর্টার / ১৪৫ বার
আপডেট : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক :

অভ্যন্তরীন রুটে চলাচলের জন্য আরো একটি নতুন এয়ারলাইন্স প্রতিষ্ঠান এয়ার এ্যাষ্ট্রা এয়ারলাইন্সের যাত্রা শুরু হয়েছ। ২৪ নভেম্বর সকাল ৮টায় যাত্রী নিয়ে কক্সাবাজারের উদ্দেশ্য যাত্রা করে নতুন এই এয়ারলাইন্সটি। ফ্লাইট শুরুর আগে যাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এরআগে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীন টার্মিনালে এক অনুষ্ঠানে এয়ার অ্যাস্টা এয়ারলাইন্সের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ঘোষনা করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

এরপর তিনি উদ্বোধনী ফ্লাইটের তারিখ, ফ্লাইট সূচি ও টিকিট বিক্রির কার্যক্রম (অফিসিয়াল ওয়েব সাইট) উদ্বোধন করেন। এসময় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান ছাড়াও বিমানবন্দর সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তা ছাড়াও বেসরকারী এয়ারলাইন্স ইউএস বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) মো. কামরুল ইসলাম উপস্থিত ছিলেন। বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী তার বক্তব্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বে দেশের এভিয়েশন খাত বিকশিত হয়ে যুক্ত হচ্ছে আন্তর্জাতিক মানে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের তত্ববধানে সারাদেশে বিমান পরিবহন অবকাঠামোর যুগোপোযোগীর উন্নয়ন, যাত্রী সেবা বৃদ্ধি, কারিগরী ও জনদক্ষতা উন্নয়ন, নিরাপদ এবং সুষ্ঠু বিমান চলাচল নিশ্চিত করার লক্ষ্য আন্তরিকভাবে কাজ করে চলেছে। এর অংশ হিসাবে দেশের সকল বিমানবন্দরে নানাবিধ উন্নয়ন পরিকল্পনা কাজ ইতিমধ্যে সমাপ্ত হয়েছে। তিনি বলেন, রাষ্ট্রয়াত্ব এয়ারলাইন্সের পাশাপাশি আমাদের দুটি বেসরকারী এয়ারলাইন্সও ভালো ব্যবসা করেছে। দিনে দিনে তাদের গন্তব্য সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বাড়ছে তাদের ব্যবসার পরিধি। দেশের এভিয়েশন শিল্পের সম্প্রসারনের অংশ হিসাবে আজকের এই নতুন এয়ারলাইন্স এয়ার অ্যাষ্ট্রার এরমধ্যে যাত্রা শুরু হলো এবং আরো একটি নতুন বেসরকারী এয়ারলাইন্স অচিরেই যাত্রা শুরু করবে। দেশীয় এয়ারলাইন্সগুলির ইতিবাচক প্রতিযোগিতা সহযোগিতার ক্ষেত্র প্রতিষ্ঠিত হলো। যা যাত্রীদের জন্য সহায়ক হবে বলে আমি বিশ্বাস করি। আমি মনে করি এয়ার আ্যাষ্ট্রা যাত্রী সেবার মান, নিরাপত্তা বজায় রেখে তাদের ফ্লাইট পরিচালনা করবে। যাত্রীর সন্তুষ্টি অর্জনে সফল হবে। আজকে উদ্বোধনী অনুষ্ঠান হলেও এয়ার অ্যাষ্ট্রা আগামী ২৪ নভেম্বর যাত্রী নিয়ে ফ্লাইট অপারেট করবে। আমি দেশের নবীনতম এয়ারলাইন্স এয়ার অ্যাষ্ট্রার সার্বিক সফলতা কামনা করছি এবং শুভ উদ্বোধন ঘোষনা করছি।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান বলেন, সিভিল এভিয়েশনের জন্য আজকের দিনটা অত্যন্ত আনন্দের দিন, গর্বের দিন। যা আমাদের ইন্ড্রাষ্ট্রিজে আমরা একটা এয়ারলাইন্সকে স্বাগত জানাতে যাচ্ছি। যে এয়ারলাইন্স এর প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ একটু আগেই বলে গেলো, নতুন নক্ষত্র হিসাবে বাংলাদেশের আকাশে এয়ার অ্যাষ্ট্রার আর্বিভাব ঘটতেছে। সেজন্য আমি স্বাগত জানাচ্ছি।

এয়ার অ্যাষ্ট্রা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ও এভিয়েশন বিশেষজ্ঞ ইমরান আসিফ বলেন, গত এক বছরেরর বেশী সময়ের নিরলস প্রচেষ্টার ফলশ্রæতিতে আজকের এই আয়োজনে সবাইকে এয়ার অ্যাষ্ট্রার পক্ষ থেকে শুভেচ্ছা জানাচ্ছি। তিনি বলেন, শুধু আরেকটি এয়ারলাইন্সের আর্ভিবাব নয়, দীর্ঘ ৯ বছর পর বাংলাদেশের আকাশে নতুন একটি নক্ষত্রের নামও এয়ার অ্যাষ্ট্রা। স্বপ্নজয়ী বাংলাদেশ সরকারের দিক নির্দেশনা ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের অবিচল সহায়তার ফসল এয়ার অ্যাষ্ট্রা তার ডানা ফেলবে খুব শীগগীরই। ফ্রান্সে নির্মিত আধুনিক এয়ারক্রাফট বহরে সংযোজন ছাড়াও এয়ার অ্যাষ্ট্রা কঠোর মনোনিবেশ করছে সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করনে। আমরা নিরাপদ যাত্রীসেবা এবং সময়ানুবর্তীতার মাধ্যমে নির্ভরযোগ্য এয়ারলাইন্স হিসাবে নিজেদের প্রতিষ্ঠিত করতে দৃঢ় প্রতিজ্ঞ।

এয়ার অ্যাষ্ট্রা অপারেশন সংশ্লিস্টরা জানান, আগামী ২৪ নভেম্বর সকালে ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনার মধ্যদিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে নতুন এয়ারলাইন্স এয়ার অ্যাষ্ট্রা। শুরুতে ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে ৩টি ও ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে ২টি ফ্লাইট পরিচালনা করবে। এরপর দেশের সব অভ্যন্তরীন রুটে ফ্লাইট পরিচালনার পরিপল্পনা রয়েছে বলে জানা গেছে। এয়ার অ্যাস্ট্রা এরই মধ্যে ঢাকায় দুটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট নিয়ে এসেছে। আরো দুটি এয়ারক্রাফট চলতি বছরের মধ্যেই ডেলিভারি নেয়ার কথা রয়েছে। ২০২৩ সালের মধ্যে এয়ার অ্যাষ্ট্রার বহরে ১০টি এয়ারক্রাফট যোগ হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর