বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:০৮ অপরাহ্ন
নোটিস :
Wellcome to our website...

চিকিৎসার জন্য বিদেশ যেতে চান সম্রাট

রিপোর্টার / ১৭ বার
আপডেট : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২

উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে চান ক্যাসিনোকাণ্ডে আলোচিত ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে আদালতে আবেদন করেছেন তিনি।  

বৃহস্পতিবার (২০ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে সম্রাটের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে সম্রাটের পক্ষে তার আইনজীবী অভিযোগ গঠন শুনানি পোছানো, জামিন স্থায়ীকরণ, পাসপোর্ট ফেরত ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে আবেদন করেন। সম্রাটের আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন হিরা এসব তথ্য জানিয়েছেন।

আদালত অভিযোগ গঠন শুনানির জন্য ৮ নভেম্বর দিন ধার্য করেন। ওই দিন পর্যন্ত তার জামিনও মঞ্জুর করেন। তবে পাসপোর্ট ও বিদেশ যাওয়ার আবেদনের বিষয়ে কোনো আদেশ দেওয়া হয়নি।

গত ২২ আগস্ট ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান ১০ হাজার টাকা মুচলেকায় সম্রাটের জামিন মঞ্জুর করেন। অসুস্থ বিবেচনায় ১৯ সেপ্টেম্বর পর্যন্ত তার জামিন মঞ্জুর করা হয়।

ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাটকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে র‍্যাব। এরপর তাকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়।

গ্রেপ্তার হওয়ার পর জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ওই বছরের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক। তাতে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। ২০২০ সালের ২৬ নভেম্বর এ মামলায় আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

চলতি বছরের ১০ এপ্রিল থেকে ১১ মের মধ্যে চার মামলায় জামিন পান সম্রাট। কারাগারে যাওয়ার ৩১ মাস পর মুক্তি মেলে তার। তবে এক সপ্তাহ পর ১৮ মে হাইকোর্ট জামিন বাতিল করে তাকে আত্মসমর্পণের আদেশ দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর