মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:৪৭ পূর্বাহ্ন
নোটিস :
Wellcome to our website...

বাংলাদেশের অবস্থানে সন্তোষ রা‌শিয়ার

রিপোর্টার / ১০ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

জাতিসংঘ সাধারণ পরিষদে ইউক্রেন আগ্রাসন শীর্ষক রেজ্যুলেশনে বাংলাদেশ ভোট দেওয়া থেকে বিরত থাকায় স‌ন্তোষ প্রকাশ ক‌রে‌ছেন ঢাকায় নিযুক্ত রা‌শিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার মান্টিটাস্কি।

বৃহস্পতিবার (২৪ মার্চ) ইউক্রেন যুদ্ধ নিয়ে ঢাকায় রা‌শিয়ান দূতাবা‌সে আয়ো‌জিত সংবাদ স‌ম্মেল‌নে এ স‌ন্তোষ প্রকাশ করেন তিনি।

রাশিয়ার আর্থিক লেনদেনের ওপর চলমান নিষেধাজ্ঞা সমাধা‌নের প্রস‌ঙ্গে মান্টিটাস্কি ব‌লেন, রাশিয়ায় বাংলাদেশ দূতাবাস গত সপ্তা‌হে পণ্য বিনিময় করা যায় কি না সেটি বিবেচনার প্রস্তাব করেছে। জাতীয় মুদ্রা বা ইউয়ান দিয়ে বাণিজ্য করার বিষয়টি বিবেচনা করা হচ্ছে। এছাড়া সুইফট সিস্টেম বাদ দি‌য়ে রাশিয়ার ব্যাংকিং সিস্টেমের সঙ্গে লেনদেন করা য়ায় কি না সেটিও দেখা হ‌চ্ছে।

ইউক্রেন যুদ্ধের ফলে বাংলাদেশ সরকারের সঙ্গে রাশিয়ার বাণিজ্যে কো‌নো প্রভাব ফেল‌বে কি না জান‌তে চাই‌লে রাষ্ট্রদূত ব‌লেন, বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বাড়ানোর ইচ্ছা আছে রাশিয়ার। রাশিয়ার সঙ্গে বাংলাদেশের বাণিজ্য ২ দশমিক ৯ বিলিয়ন ডলারের। এর মধ্যে তৈ‌রি পোশাকখা‌তে বে‌শি। যুদ্ধের কারণে যেন বা‌ণি‌জ্যে কো‌নো প্রভাব না প‌ড়ে সেজন্য আমরা কাজ কর‌ছি।

রূপপুর প্রকল্প নি‌য়ে এক প্রশ্নের জবা‌বে মান্টিটাস্কি ব‌লেন, রূপপুর প্রকল্পের কাজ নির্দিষ্ট সময়সীমা অনুযায়ী চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর