মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:২৯ অপরাহ্ন
নোটিস :
Wellcome to our website...

ঢাকা-নিউইয়র্ক ফ্লাইটের সম্ভাব্যতা দেখতে এলো মার্কিন প্রতিনিধি দল

রিপোর্টার / ৫২ বার
আপডেট : সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২

দীর্ঘ ১৪ বছর বন্ধ থাকার পর ২০২০ সালে ঢাকা থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ফ্লাইট পরিচালনার প্রক্রিয়া শুরু করেছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। করোনার কারণে বেশ কয়েকবার পিছিয়েছে ফ্লাইট চালুর এ উদ্যোগ। অবশেষে স্থবির হওয়া প্রক্রিয়া আবারও শুরু হয়েছে। সেই প্রক্রিয়ার অংশ হিসেবে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তাব্যবস্থা দেখতে ঢাকায় এসেছে যুক্তরাষ্ট্রের তিন সদস্যের একটি প্রতিনিধি দল।

রোববার (২৭ ফেব্রুয়ারি) তারা বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সঙ্গে বৈঠক করেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, বাংলাদেশের নিরাপত্তাব্যবস্থার মান আগের চেয়ে তুলনামূলক ভালো। দ্রুতই এ ফ্লাইট চালু করার বিষয়ে আশাবাদী বেবিচক ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

ঢাকা-নিউইয়র্ক রুটটি ড্রিমলাইনার এয়ারক্রাফট দিয়ে পরিচালনার কথা ভাবছে বিমান। জ্বালানি সাশ্রয়ী এ এয়ারক্রাফটে তাদের রাজস্ব বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে লোকসানের মুখে ২০০৬ সালে ঢাকা-নিউইয়র্ক রুটে ফ্লাইট সাময়িকভাবে বন্ধ করে দেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। পরে আবার ফ্লাইট চালুর চেষ্টা করে তারা। তবে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা ফ্লাইটের নিরাপত্তা সংক্রান্ত নানা দুর্বলতা দেখিয়ে সেগুলো সংশোধনের পরামর্শ দেয়। নিরাপত্তা ব্যবস্থা উন্নত করে ২০২০ সালের উইন্টার সিডিউলে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ফ্লাইট পরিচালনার প্রক্রিয়া শুরু করে বিমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর