বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:২৫ অপরাহ্ন
নোটিস :
Wellcome to our website...

সিঙ্গাপুরে দক্ষ কর্মী নিয়োগে অনুরোধ মোমেনের

রিপোর্টার / ৭ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২

ঢাকা: বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে স্বাস্থ্য ও অন্যান্য পরিষেবা খাতে আরও দক্ষ কর্মী নিয়োগের জন্য অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।  বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ড. ভিভিয়ান বালাকৃষ্ণানের সঙ্গে টেলিফোন আলাপে এ অনুরোধ করেন তিনি।

টেলিফোনে বাংলাদেশে আশ্রয় নেওয়া জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের মানবিক সহায়তা দেওয়ার জন্য সিঙ্গাপুর সরকারকে ধন্যবাদ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন রোহিঙ্গা সঙ্কটের একটি টেকসই ও স্থায়ী সমাধান আনতে সিঙ্গাপুর ও আসিয়ানের সক্রিয় ভূমিকা কামনা করেন, যেন তাদের দ্রুত স্বদেশে প্রত্যাবর্তন নিশ্চিত করা যায়। এ সময় ড. ভিভিয়ান আশ্বস্ত করেন, এ সংকটের একটি টেকসই সমাধানে সিঙ্গাপুর অব্যাহতভাবে নিযুক্ত থাকবে।

ড. মোমেন চলমান কোভিড-১৯ মহামারি চলাকালে বাংলাদেশি প্রবাসী কর্মীদের প্রতি সিঙ্গাপুর সরকারের ক্রমাগত সহায়তায় সন্তোষ প্রকাশ করেন। তিনি আরও পরামর্শ দেন, সিঙ্গাপুর বাংলাদেশ থেকে বিশেষ করে তাদের স্বাস্থ্য ও অন্যান্য পরিষেবা খাতে আরও দক্ষ কর্মী নিয়োগের কথা বিবেচনা করতে পারে।

টেলিফোনে ড. মোমেন উল্লেখ করেন, সিঙ্গাপুর বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ অংশীদার। বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে একটি মুক্ত বাণিজ্য চুক্তির (এফটিএ) উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তিনি উল্লেখ করেন, এফটিএ দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগে পারস্পরিকভাবে উপকারী হবে। দুই পররাষ্ট্রমন্ত্রী এফটিএ দ্রুত শেষ করার প্রক্রিয়া ত্বরান্বিত করতে সম্মত হন।

ড. মোমেন বাংলাদেশে বিদ্যুৎ, টেলিযোগাযোগ, নবায়নযোগ্য জ্বালানি, বিদ্যুৎ সঞ্চালন খাতে বিনিয়োগ করতে আরও সিঙ্গাপুরের বিনিয়োগকারীদের উৎসাহিত করতে অনুরোধ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর