বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:১৫ পূর্বাহ্ন
নোটিস :
Wellcome to our website...

সিন্ডিকেট হলে কাফনের কাপড় প‌রে মানববন্ধন করার হুমকি বায়রার

রিপোর্টার / ৬৫ বার
আপডেট : মঙ্গলবার, ৩১ মে, ২০২২

প্রবাসী কন্ঠ প্রতিবেদক :
২৫ রিক্রুটিং এজেন্সির সমন্বয়ে মালয়েশিয়ার শ্রমবাজারে সিন্ডিকেট করা হলে কাফনের কাপড় প‌রে প্রবাসী কল্যান মন্ত্রণালয়ের সামনে মানববন্ধন করার হুমকি দিয়েছে জনশক্তি ব্যবসায়ীরা।
No description available.মঙ্গলবার (৩১ মে) রাজধানীর বনানীর হোটেল শেরাটনে বায়রা সিন্ডিকেট বিরোধী মহাজোট আয়োজিত ‘স্বল্প ব্যয়ে মর্যাদাপূর্ণ সব বৈধ রিক্রুটিং এজেন্সির মাধ্যমে মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্তকরণ’ শীর্ষক মতবিনিময় সভায় এমন হুশিয়ারি দেন বায়রার সাবেক সভাপতি মোহাম্মদ আবুল বাশার।
No description available. তিনি ব‌লেন, তথাকথিত ২৫ সিন্ডিকেট পূর্বের ন্যায় শ্রমিকদের কাছ থেকে আবারও ৩/৪ লাখ টাকা হাতিয়ে নিতে চায় এবং আমাদের ১৬০০ এজেন্সির রিজিক হরণ করে দেশের সুনাম নষ্ট করতে চায়। তারা শ্রম বাজার বন্ধ করার পায়তারা করছে। সিন্ডিকেটের অপতৎপরতার কারণেই মালয়েশিয়ার শ্রমবাজার এখনো চালু হচ্ছে না বলে দাবি করেন তিনি। মোহাম্মদ আবুল বাশার বলেন, আমরা চাই মালয়েশিয়ার বাজার আগের মতো যেন বন্ধ না হয়। আমরা যেন সব বৈধ রিক্রুটিং এজেন্সি কাজ করার সুযোগ পাই। মাহাথির মোহাম্মদ সরকার গঠন করে দুর্নীতির কারণে বাংলাদেশ থেকে কর্মী নেয়া বন্ধ করে দেয়। দুর্নীতি যে হয়েছে সেটা সে দেশের সরকার স্বীকার করেছে।
No description available. সে দেশের সরকার স্বীকার করেছে যে কর্মীদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়া হয়েছে। তিনি ব‌লেন, যদি আবার সিন্ডিকেট করা হয় তাহলে কি দুর্নীতি মুক্ত করা সম্ভব? কারণ একটি চক্র তো টাকা নিয়েছে। সেই টাকা তো তাদের তুলতে হবে! বায়রার সাবেক সভাপতি ব‌লেন, সরকার যদি আমাদের সুযোগ দেয় তাহলে সরকার নির্ধারিত ফিতে মালয়েশিয়ায় কর্মী পাঠাব। এক লাখ ২০ হাজার টাকায় আমরা কর্মী পাঠাব মালয়েশিয়ায়।
No description available.মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন বায়রার সাবেক সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী নূর আলী, সাবেক মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান, সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল, রামরুর প্রতিষ্ঠাতা চেয়ার ড.তাসনীম সিদ্দিকী, নির্বাহী পরিচালক অধ্যাপক সি আর আবরার, ওয়ারবির চেয়ারপারসন সৈয়দ সাইফুল হক, অভিবাসন বিষয়ক সংসদীয় ককাসের সদস্য এবং সাবেক সংসদ সদস্য মাহজাবিন খালেদ, সেন্টার ফর এনআরবির চেয়ারপারসন এম এস সেকিল চৌধুরী, অভিবাসন ও উন্নয়ন বিষয়ক সংসদীয় ককাসের নির্বাহী কমিটির সভাপতি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, জাতীয় সংসদের মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর