বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন
নোটিস :
Wellcome to our website...

আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু ২ জুন

রিপোর্টার / ৬৩ বার
আপডেট : শনিবার, ২৮ মে, ২০২২

করোনা অতিমারীতে বিপর্যস্ত পর্যটন খাতের পুনরুজ্জীবনকে ত্বরান্বিত করার লক্ষ্য নিয়ে দেশের শীর্ষস্থানীয় ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর তাদের ১৭তম আন্তর্জাতিক পর্যটন মেলার আয়োজন করছে। ট্রিপ লাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২ শীর্ষক ৩দিনব্যাপী মেলাটি আগামী ২জুন রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে শুরু হচ্ছে।

বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম আজ, ২৮মে ২০২২ প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য প্রকাশ করেন।

বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বৃহষ্পতিবার ২জুন সকাল ১১টায় আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মেলাটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াৎ-উল-ইসলাম, সম্মানীয় অতিথি হিসেবে থাকবেন এফবিসিসিআই প্রেসিডেন্ট মোঃ জসীম উদ্দীন।

ওয়াহিদুল আলম জানান যে এবারের মেলায় প্রায় ৫০টি দেশী-বিদেশী প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে যার মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইন, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ট্রাভেল এজেন্সী, অনলাইন ট্রাভেল এজেন্সী, স্বাস্থ্যসেবা প্রদানকারী এবং অন্যান্য।

৩দিনব্যাপী পর্যটন মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ভিজিট করা যাবে। প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৪০টাকা। প্রবেশ কুপনের ওপরে সমাপনী দিনে একটি র‌্যাফেল ড্রর আয়োজন করা হবে। বিজয়ীদের জন্য থাকবে মালদ্বীপ, সিঙ্গাপুর, দিল্লী, কলকাতা, কক্সবাজার এবং সিলেটের জন্য রিটার্ণ টিকেটসহ আকর্ষণীয় অন্যান্য পুরষ্কার।

অংশগ্রহণকারীরা মেলা চলাকালীন ডিসকাউন্টসহ বিভিন্ন আকর্ষণীয় অফার প্রদান করবে যার মধ্যে উল্লেখযোগ্য হলো ইউএস-বাংলা এয়ারলাইন কর্তৃক কক্সবাজারসহ অন্যান্য গন্তব্যে সৌজন্যমূলক হোটেল রুম।

ঢাকা ট্রাভেল মার্ট চলাকালীন ৪জুন বিকেল ৩:৩০টায় সোনারগাঁ হোটেলে ‘আঞ্চলিক এভিয়েশন হাব হিসেবে বাংলাদেশের সম্ভাবনা’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হবে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। আলোচক হিসেবে অংশগ্রহণ করবেন ফ্লাই ঢাকার ব্যবস্থাপনা পরিচালক ব্যারিস্টার আনিসুল ইসলাম মোহাম্মদ এমপি, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আবু সালেহ মোস্তাফা কামাল, ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবদুল্লাহ আল মামুন, নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, এয়ার এস্ট্রার ব্যবস্থাপনা পরিচালক ইমরান আসিফ এবং ইউনাইটেড এয়ারওয়েজ বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম।

ঢাকা ট্রাভেল মার্ট ২০২২ এর টাইটেল স্পন্সর শীর্ষস্থানীয় অনলাইন ট্রাভেল এজেন্সী ট্রিপ লাভার, কো-স্পন্সর ইউএস-বাংলা এয়ারলাইন্স। পার্টনার হিসেবে আয়োজনে সহযোগিতা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশন।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (অতিরিক্ত সচিব)- বিক্রয় ও বিপণন মোঃ জাহিদ হোসেন; ট্রিপ লাভারের মহাব্যবস্থাপক ও হেড অফ অপারেশন্স নিশা তাসনীম শেখ, ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক (বিক্রয় উন্নয়ন ও জনসংযোগ) জিয়াউল হক হাওলাদার ।

ক্যাপশন: ২ জুন থেকে ঢাকার সোনারগাঁ হোটেলে শুরু হচ্ছে তিনদিনব্যাপি আন্তর্জাতিক পর্যটন মেলা-ট্রিপ লাভার ঢাকা ট্রাভেল মারট -২০২২ । এ উপলখ্যে আয়োজিত এক সিংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন মেলার আয়োজক বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলাম। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (অতিরিক্ত সচিব)- বিক্রয় ও বিপণন মোঃ জাহিদ হোসেন; ট্রিপ লাভারের মহাব্যবস্থাপক ও হেড অফ অপারেশন্স নিশা তাসনীম শেখ, ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের সিনিয়র ব্যবস্থাপক (বিক্রয় উন্নয়ন ও জনসংযোগ) জিয়াউল হক হাওলাদার এ সময় উপস্থিত ছিলেন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর