মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:৪০ অপরাহ্ন
নোটিস :
Wellcome to our website...

ধাক্কায় ক্ষতিগ্রস্ত বিমানের বোয়িং দুটি উড়তে প্রস্তুত

রিপোর্টার / ২০৯ বার
আপডেট : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২

নিজস্ব প্রতিবেদক

 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে ধাক্কায় ক্ষতিগ্রস্ত বোয়িং উড়োজাহাজ দুটি উড়তে প্রস্তুত বলে জানিয়েছে বাংলাদেশ বিমান।

তারা জানায়, প্রস্তুতকারক প্রতিষ্ঠান বোয়িংয়ের সাহায্যে এবং প্রকৌশলীদের চেষ্টায় উড়োজাহাজ দুটিকে ওড়ার যোগ্য করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রকৌশলীদের চেষ্টায় উড়োজাহাজ দুটিকে আকাশে ওড়ার যোগ্য করা হয়েছে। এক্ষেত্রে বিমানকে সাহায্য করেছে বোয়িং।

দুর্ঘটনার কারণ জানতে গঠিত তদন্ত কমিটির কাজ এখনো চলছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

উল্লেখ, গত রোববার (১০ এপ্রিল) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হ্যাঙ্গারে বিমানের বোয়িং ৭৭৭ ও বোয়িং ৭৩৭ উড়োজাহাজের মধ্যে ধাক্কা লাগার ঘটনা ঘটে। এতে বোয়িং ৭৭৭ উড়োজাহাজের সামনের অংশে থাকা আবহাওয়ার বার্তা ধরার যন্ত্রটি ভেঙে যায়। আর বোয়িং ৭৩৭ উড়োজাহাজের লেজের ভার্টিক্যাল স্ট্যাবিলাইজার ভেঙে যায়।

পরদিন সোমবার (১১ এপ্রিল) এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তিন দিনের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলে বিমানবন্দর কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১২ এপ্রিল) এ ঘটনার তদন্ত করতে চার সদস্য বিশিষ্ট আরেকটি কমিটি করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। সাত কার্যদিবসের মধ্যে এই কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর