মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৬:২১ পূর্বাহ্ন
নোটিস :
Wellcome to our website...

করোনার তিন ঢেউ মোকাবিলা হলো কীভাবে, প্রশ্ন তথ্যমন্ত্রীর

রিপোর্টার / ৭ বার
আপডেট : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২

ঢাকা: স্বাস্থ্যখাত নিয়ে বিএনপির বক্তব্য তাদের চিন্তার দৈন্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (০৮ এপ্রিল) রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

 

গত ০৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে ‘দেশের স্বাস্থ্য ব্যবস্থা একেবারে ভেঙে গেছে’ বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ বিষয়ে ড. হাছান বলেন, স্বাস্থ্যখাত যদি ধ্বংসই হয়, তাহলে অনেক উন্নত দেশের তুলনায় বাংলাদেশ কীভাবে করোনা ভাইরাসের তিনটি ঢেউ কার্যকরভাবে মোকাবিলা করলো? ১৩০টি দেশ যখন কোভিডের টিকা দেওয়া শুরুই করেনি তখন বাংলাদেশ টিকা কার্যক্রম শুরু করেছে এবং একসঙ্গে কোটি মানুষকে টিকা দিয়েছে।

মহামারির সময় অন্যান্য স্বাস্থ্যসেবাও চালু ছিল উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের টিকা কার্যক্রম নিয়ে জাতিসংঘের মহাসচিব প্রশংসা করেছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রশংসা করেছে, কিন্তু মির্জা ফখরুলরা করতে পারেন না। তাই স্বাস্থ্যখাত নিয়ে তার বক্তব্য বিএনপির সবকিছুতে ‘কিন্তু খোঁজা’ ও চিন্তার দৈন্যের বহিঃপ্রকাশ।

নিত্যপণ্যের দাম নিয়ে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, নানামুখী ষড়যন্ত্রের মধ্যেও সরকারের বিবিধ পদক্ষেপের কারণে গত কয়েকদিন ধরে নিত্যপণ্যের মূল্য কমতির দিকে। এর মধ্যে পেঁয়াজ, শাকসবজি, মুরগির দাম কমেছে।

সরকার বিষয়টি মনিটরিং করছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে আমরা বদ্ধপরিকর। তবে দুঃখজনক হলেও সত্য, বিএনপি এবং তাদের মিত্ররা একদিকে দ্রব্যমূল্য নিয়ে সরকারের সমালোচনা করে; অন্যদিকে অসাধু ব্যবসায়ী, যারা সিন্ডিকেট করে তাদের পণ্য মজুদ করতে এবং পণ্যমূল্য বাড়াতে উৎসাহ দিচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর