শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৯ পূর্বাহ্ন

মালদ্বীপ হাইকমিশনের সার্ভারে যান্ত্রিক ক্রটি, কর্মীদের নিয়ম মানার পরামর্শ

মালদ্বীপ থেকে:

 

মালদ্বীপ হাইকমিশনের পাসপোর্ট সার্ভারে যান্ত্রিক ক্রুটি কারণে সাময়িকভাবে পাসপোর্ট আবেদন বন্ধ থাকবে বলে জানিয়েছে দেশটির বাংলাদেশ হাইকমিশন। পুনরায় সার্ভার সচল হলে এবিষয়ে তা?ক্ষনিকভাবে অবহিত করা হবে। সাময়িক অসুবিধার জন্য দু:খ প্রকাশ করা হয়েছে।
৯ জুলাই বাংলাদেশ সময় রাত ৯টায় হাইকমিশনের নিজস্ব ওয়েব সাইটে এ দু:খ প্রকাশের কথা জানানো হয়েছে।
এদিকে বাংলাদেশ থেকে ওয়ার্ক ভিসাধারীদের মালদ্বীপে আসার ক্ষেত্রে মালদ্বীপ সরকার ঘোষিত বেশ কিছু নিয়ম মেনে চলার জন্য পরামর্শ দিয়েছে দেশটির বাংলাদেশ হাইকমিশন।
১৪ জুলাই হাইকমিশন থেকে ‘আমরা মালদ্বীপ প্রবাসী’ নামের একটি পেইজের উর্দ্ধতি দিয়ে বলা হয়, শুধুমাত্র যাদের মেয়াদসহ ওয়ার্ক ভিসা রয়েছে তারা মালদ্বীপে আসতে পারবেন। এক্ষেত্রে ভিসার মেয়াদ অতিবাহিত হয়ে গেলে সেক্ষেত্রে মেয়াদ বাড়ানোর জন্য নিজ নিজ কোম্পানির সাথে যোগাযোগ করার অনুরোধ জানিয়ে বলা হয়, বাংলাদেশ থেকে ফ্লাইট ছাড়ার সর্বোচ্চ ৭২ ঘন্টা পূর্বে পিসিআরভিত্তিক করোনা নেগেটিভ টেষ্ট সার্টিফিকেট সাথে রাখতে হবে। যাদের করোনা ভ্যাকসিন নেয়া সম্পূর্ণ হয়েছে, (ফুল ডোজ) এবং পরবর্তীতে ১৪ দিন অতিবাহিত হয়ে গেছে, তাদেরকে মালদ্বীপ সরকার নির্ধারিত স্থান অথবা হোটেলে ৭দিনের কোয়ারেন্টাইনে রাখবে বলে জানানো হয়। এছাড়া যারা করোনা ভ্যাকসিন এখনো গ্রহন করেননি বা দুই ডোজের টিকা নেয়া সম্পূর্ণ হয়নি তাদেরকে মালদ্বীপ সরকার নির্ধারিত হোটেল/স্থানে ১৪ দিন পর্যন্ত কোয়ারেন্টাইনে রাখবে। তাই বিমানের টিকেট কাটার পূর্বে কোয়ারেন্টাইন বুকিং করে অনলাইনে ধৎৎরাধষং.যবড়প@যবধষঃয.মড়া.সা এর মাধ্যমে মালদ্বীপ সরকার সংশ্লিষ্টদের কাছ থেকে অনুমতি নিতে হবে। ফ্লাইট এর ২৪ ঘন্টা পূর্বে মালদ্বীপ ইমিগ্রেশন যঃঃঢ়ং://রসঁমধ.রসসরমৎধঃরড়হ.মড়া.সা/ এর ওয়েবসাইটে যাত্রীদের তথ্য আপলোড করার কথা বলা হয়েছে। বোয়ারেন্টাইন ও চেষ্ট পরীক্ষার পুরো খরচ কর্মীদের নিজ নিজ কোম্পানি অথবা তাকে বহন করতে হবে। কোয়ারেন্টিন এর বিষয়ে মালদ্বীপে যাওয়া কর্মীদের কোম্পানির সাথে যোগাযোগ করে কোম্পানির অনুমোদিত কোয়ারেন্টাইন ব্যবস্থা থাকলে কর্তৃপক্ষের কাছ থেকে তাদের (কর্মী) কোয়ান্টোইনের অনুমতি নিতে সহায়তা হবে বলে হাইকমিশনের দেয়া বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে।

প্রকাশ : ৯ আগষ্ট

 

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

© All rights reserved © Zahir-01743535311