শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৪ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় এ্যাপয়েন্টমেন্ট ছাড়াই সরাসরি টিকা নেয়ার সুযোগ

 

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া থেকে :

 

ধারাবাহিক করোনা সংক্রমন রোধে মালয়েশিয়া সরকার টিকা’কেই সমাধানের একমাত্র উপায় হিসাবে দেখছে। এরই অংশ হিসাবে দেশটিতে থাকা অভিবাসিদেরও বিনামুল্যে টিকা দেয়ার সিদ্ধান্ত আগেই জানানো হয়েছে।

মাই সেজাহাত্রা এ্যাপস এর মাধ্যমে নিবন্ধন করে প্রতিদিন প্রায় ৫ লাখ মানুষ এ টিকা গ্রহন করছেন। তবে এ প্রক্রিয়াকে আরো গতিশীল করতে এ মাসের শুরু থেকে এ্যাপয়েন্টমেন্ট ছাড়াও সরাসরি উপস্থিত হয়ে টিকা নেয়ার সুযোগ দিয়েছে মালয়েশিয়া।

এ নিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন আজ (৮ই আগষ্ট) একটি বিবৃতি দিয়েছে।

বিবৃতিতে বলা হয়, মালয়েশিয়া সরকার ক্লাং ভ্যালি (কুয়ালালামপুর ও সেলাঙ্গড়) এলাকায় বসবাসকারি অভিবাসিদের সরাসরি টিকা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। যেসব প্রবাসী বাংলাদেশী এ এলাকায় অবস্থান করছেন তাদেরকে নিয়োগকর্তার মাধ্যমে নিবন্ধন করে ৯ থেকে ২২ আগষ্টের মধ্যে বুকিত জলিল স্টেডিয়ামে গিয়ে টিকা গ্রহন করার জন্য বিবৃতিতে পরামর্শ দেয়া হয়। স্টেডিয়ামে আগত প্রবাসী বাংলাদেশীদের সহযোগীতার জন্য হাইকমিশনের প্রতিনিধিরা রয়েছেন বলেও উল্লেখ করা হয়।

যাদের বৈধ ভিসা রয়েছে এবং যারা বৈধতার জন্য রিক্যালিব্রেশন প্রক্রিয়ায় নিবন্ধন করেছেন তারা খুব সহজেই নিয়োগকর্তার মাধ্যমে নিবন্ধন করে টিকা গ্রহন করতে পারবেন। তবে যাদের বৈধ ভিসা নেই এবং বৈধতার জন্য রিক্যালিব্রেশন প্রক্রিয়ায় অংশও নেননি, তাদেরকে পরবর্তি নির্দেশনার জন্য অপেক্ষা করতে হবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের দূতালয় প্রধান রুহুল আমিন স্বাক্ষরিত বিবৃতি’টি হাইকমিশনের ভ্যারিফাইড পেজে প্রকাশ করা হয়।

প্রকাশ: ৮ আগষ্ট ২০২১, সময় দুপুর ২টা ১০ মিনিট

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

© All rights reserved © Zahir-01743535311