শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন

সেই ‘আলোচিত’ জামিলা চৌধুরী দুপুরের ফ্লাইটে লন্ডন যাচ্ছেন

 

প্রবাসী কণ্ঠ প্রতিবেদক

প্রকাশ : ৪ জুলাই ২০২১, দুপুর ১২টা ৫০ মিনিট

সেই ‘আলোচিত’ জামিলা চৌধুরী আজ বুধবার (৪ জুলাই) দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশ্য সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগের কথা রয়েছে। সেইভাবেই সিলেট এয়ারপোর্ট কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেছেন। তবে যাত্রী নির্ধারিত ৪০ কেজি মালামালের অতিরিক্ত মালামাল নিতে চাইলে তাকে অতিরিক্ত চার্জ দিতে হবে।

আজ বুধবার বেলা ১২টায় সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের তত্ববধায়ক ওমর হায়াত প্রবাসী কণ্ঠ অনলাইনকে বলেন, আজ দুপুর ২টা ৪৫ মিনিটে সিলেট থেকে জামিলা চৌধুরীর লন্ডন যাওযার শিডিউল ঠিক আছে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা তাকে তার বাসা থেকে রিসিভ করে বিমানবন্দরে আনতে গাড়ি পাঠানোর কথা বলেছিলাম। কিন্তু তিনি আমাদেরকে বলেছেন, তিনি নিজেই বিমানবন্দরে চলে আসবেন। অপর প্রশ্নের উত্তরে তিনি বলেন, একজন যাত্রীর জন্য ৪০ কেজি মালামাল ফ্রি নেয়ার সুযোগ আছে, এর বাইরে তিনি যদি মালামাল নিতে চাইবেন তাহলে তাকে বিমান কর্তৃপক্ষের নির্ধারন করা বাড়তি টাকা পরিশোধ করে নিতে হবে।

জানা গেছে, আজ বেলা ১২টা ৫০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের লন্ডনগামী ফ্লাইটটি প্রথমে সিলেটের উদ্দেশ্য ছেড়ে যাবে। এরপর সিলেট থেকে যাত্রী নিয়ে দুপুর ২টা ৩০ মিনিটে লন্ডনের হিথ্রো বিমানবন্দরের উদ্দেশ্য যাত্রার শিডিউল নির্ধারন করা হযেছে। এই ফ্লাইটেই উঠার কথা রয়েছে আলোচিত লন্ডনের বাসিন্দা জামিলা চৌধুরীর।
উল্লেখ্য গত ২৮ জুলাই বিমানের ফ্লাইটে লন্ডন যাওয়ার উদ্দেশ্য বিমানবন্দরে যাওয়ার পর অতিরিক্ত মালামালের বিষয় নিয়ে কথা কাটাকাটি জের ধরে এক পর্যায়ে তাকে রেখেই ওই ফ্লাইটটি লন্ডনের উদ্দেশ্য সিলেট বিমানবন্দর ত্যাগ করে যায়। এরপরই জামিলা খাতুন বিমানের কর্মকর্তাদের অশোভন আচরনের পাশাপাশি তার কাছে অতিরিক্ত মালামালের জন্য ২৬ হাজার টাকা ‘ঘুষ’ চাওয়ার অভিযোগ করে ঘটনার একটি ভিডিও ধারণ করে সেটি ফেসবুকে ছেড়ে দেন। মুহুর্তে সেটি ভাইরাল হয়ে যায়। এরপরই বিমান কর্তৃপক্ষ সিলেট স্টেশনের দুজনকে প্রত্যাহার করার কথা জানায়। গঠন করা হয় তদন্ত কমিটি। তবে জামিলা চৌধুরীর ২৬ হাজার টাকা ঘুষ নেয়ার অভিযোগ অস্বীকার করে বিমানের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, অতিরিক্ত মালামালের চার্জ এরজন্য তার কাছে ২৬ হাজার টাকা চাওয়া হয়েছিলো।

এরআগে বিমান কর্মকর্তাদের কাছে লন্ডনে তিনি তার ছোট ছেলে লন্ডনে অপেক্ষায় রয়েছেন বলে আকুতি জানিয়েছিলেন। কিন্ত তারপরও কর্মকর্তাদের মন গলেনি বলে অভিযোগ করেছিলেন তিনি।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

© All rights reserved © Zahir-01743535311