শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:০০ পূর্বাহ্ন

পাইলটদের আলটিমেটাম প্রত্যাহার

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালকের সাথে পাইলটদের সংগঠন ‌বাপার বৈঠকের পর আলটিমেটাম প্রত্যাহার করেছেন পাইলটরা। বাপা তাদের আলটিমেটামে জানিয়েছিল, ৩০ জুলাইয়ের মধ্যে যদি তাদের বেতন বৈষম্য নিরসন করা না হয় তাহলে আগামী ১ আগষ্ট থেকে বিমানের সংগে চুক্তির বাইরে আর কোন ফ্লাইট পরিচালনা করবে না।

উল্লেখ্য করোনা ভাইরাসের কারণে ব্যায় সংকোচন করতে গিয়ে বিমান তাদের কর্মী ও পাইলটদের বেতন কর্তন করেছিলেন। কিন্তু সম্প্রতি বিমান ম্যানেজমেন্ট তাদের কর্মীদের বেতন কমানোর আদেশটি প্রত্যাহার  করে নিলেও সব পাইলটদের বেতন কমানো সংক্রান্ত আদেশ পুরোপুরি প্রত্যাহার করেনি। একারণে পাইলটরা বেতন কমানো সংক্রান্ত আদেশটি বৈষম্য তৈরী হয়েছে মর্মে আলটিমেটামে যান। যদিও এক পর্যায়ে বিষয়টি নিয়ে বিমানের ব্যবস্থাপনা পরিচালক পাইলটদের সংগে  বৈঠক করেন। এতে দুই পক্ষের মধ্যে একটি সমঝোতা হয়।

বাপার সভাপতি ক্যাপ্টেন মাহবুবুর রহমান বলেন, অচিরেই পাইলটদের বেতন কর্তনের বিষয়টি সমাধান হবে বলে বিমান এমডি তাদের আশ্বস্থ করেছেন। এই কারণে এমডি মহোদয়ের সিদ্ধান্তে আশ্বস্থ হয়ে বৈমানিকগণও তাদের স্বাভাবিক কার্যক্রম পরিচালনায় দৃঢ় প্রত্যয় ঘোষনা করেছেন। বর্তমানে তাদের কোন আলটিমেটাম নেই।

 

 

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

© All rights reserved © Zahir-01743535311