সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

সাউদিয়া এয়ারলাইন্সের ফ্লাইট থেকে ৬ কেজি স্বর্ণবার উদ্ধার

 

প্রকাশিত : ১৭ জুলাই, ২০২১ সময় দুপুর ১টা

প্রবাসী কণ্ঠ প্রতিবেদক:

হজরত শাহজালাল শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরব থেকে আসা এক যাত্রীর কাছ থেকে ৫২টি স্বর্ণবার উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউজের কর্মকর্তারা। ৬ কেজি ৩০ গ্রাম ওজনের স্বর্ণবারগুলোর মূল্যে প্রায় ৪ কোটি টাকা।

শুক্রবার দিবাগত রাতে গ্রীন চ্যানেল এলাকায় এঘটনা ঘটে বলে কাস্টম সুত্রে জানা যায়।

আটক যাত্রী রাকিবুল হাসানকে রাতে জিজ্ঞাসাবাদ শেষে বিমানবন্দর থানায় সোর্পদ করা হয় বলে বিমানবন্দর সুত্র জানিয়েছে।
ঢাকা কাস্টমস হাউজ এর কর্মকর্তারা জানান, শুক্রবার (১৬ জুলাই) রাত সাড়ে ১১টায় রিয়াদ থেকে সৌদি এয়ারলাইন্সের (এসভি-৮০৪) ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরন করে। এরআগেই কাস্টম হাউজ ও ঢাকার প্রিভেনটিভ দলের সদস্যরা নজরদারী শুরু করেন। এক পর্যায়ে তারা ফ্লাইটের ভেতরে অবস্থান নিয়ে সুত্রের দেয়া তথ্য মোতাবেক ৪৮-ই নম্বর সিটের যাত্রী রাকিবুল হাসানের গতিবিধি সন্দেহজনক দেখে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় তার আচরন সন্দেহজনক হলে তাকে গ্রীন চ্যানেলে নিয়ে যাওয়া হয়। সেখানে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে রাকিবুলের সাথে থাকা কালো রঙের একটি হ্যান্ডব্যাগের ভেতর থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৫২টি স্বর্ণবার উদ্ধার করা হয়। যার মূল্য প্রায় ৪ কোটি টাকা। আটক যাত্রীর বাড়ি কুমিল্লায়।

এদিকে যাত্রী কাস্টমসকে জানিয়েছেন, সৌদি এয়ারপোর্টে এক লোক তার কাছে স্বর্ণবারগুলো দেন। বিমানবন্দরে আসার পর কেউ একজন ফোন করে সেগুলো তার কাছ থেকে নিয়ে যাওয়ার কথা ছিলো। তার আগেই কাস্টম এর জালে ধরা পড়ে রাকিবুল।

আইনী প্রক্রিয়া গ্রহন শেষে তাকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হচ্ছে বলে জানান কাস্টম অপারেশন দলের কর্মকর্তারা।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

© All rights reserved © Zahir-01743535311