রবিবার, ২০ Jun ২০২১, ০১:৩৩ অপরাহ্ন

শিরোনাম
এজেন্সীর প্রোফাইল মন্ত্রনালয়ের মাধ্যমে দুতাবাসে জমা দেয়া যাবে- সৌদি রাষ্ট্রদূত থার্ড টার্মিনালের সাথে মেট্রোরেল সংযুক্ত থাকবে-বিমান প্রতিমন্ত্রী যুক্তরাষ্ট্রে ফ্লয়েডের রায়ের দিন পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ কিশোরী নিহত কয়েক মাসে করোনা নিয়ন্ত্রণ সম্ভব: বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিদ্রোহীদের সাথে সংঘর্ষে শাদের প্রেসিডেন্ট মারা গেছেন সিকদার পরিবার নিয়ে বিভ্রান্তিকর খবরের প্রতিবাদ প্রেমিকার উপর অভিমানে আত্নহত্যার অভিযোগ চীনে ফ্লাইট চালাবে ইউএস-বাংলা দেশী-বিদেশী ৬ এয়ারলাইন্সকে বিশেষ সম্মাননা বাংলাদেশের সাথে সৌদি আরবের সম্পর্ক বহুমাত্রিক- সৌদি রাষ্ট্রদূত

থার্ড টার্মিনালের সাথে মেট্রোরেল সংযুক্ত থাকবে-বিমান প্রতিমন্ত্রী

 

 

ফয়সাল আহমেদ সুমন

 

 

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৩য় টার্মিনাল নির্মাণ কাজে আমরা লক্ষ্যমাত্রার চেয়েও এগিয়ে আছি। ২০২১ সালের জুনে এ টার্মিনালের ১৪ দশমিক ৫ ভাগ কাজ শেষ হওয়ার কথা ছিল। তবে আজ পর্যন্ত কাজ শেষ হয়েছে সাড়ে ১৭ ভাগ।

শনিবার  (৫ জুন)  বিমানবন্দরের ৩য় টার্মিনালের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে এসব কথা বলেন বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী। তিনি বলেন, এই টার্মিনালের আকার হবে বর্তমান বিমানবন্দরের দুইগুনেরও বেশি। টার্মিনালের সাথেই আশকোনার হজক্যাম্প থেকে একটি টানেল যুক্ত থাকবে। এর মাধ্যমে সম্মানিত হাজীরা হজক্যাম্প থেকে সরাসরি বিমানবন্দরে প্রবেশ করতে পারবেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী ও বহুমাত্রিক নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে পা রেখেছে বাংলাদেশ। এরই অংশ হিসেবে দৃষ্টিনন্দন ৩য় টার্মিনাল তৈরি হচ্ছে। এই টার্মিনালের সাথে মেট্রোরেল সংযুক্ত থাকবে। টার্মিনালটি হবে সম্পূর্ণ অটোমেটেড। দৃষ্টিনন্দন এই বিমানবন্দরে পা রেখেই একজন বিদেশী বাংলাদেশের সৌন্দর্য অনুধাবন করতে পারবে। ২০২৩ সালের জুন মাসে এই টার্মিনালের নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে। তবে আমরা আশা করছি নির্ধারিত সময়ের আগেই কাজ শেষ হবে।

এর আগে দুপুরে টার্মিনালের নির্মানকাজ পরিদর্শন করেন প্রতিমন্ত্রী। এসময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ড. আবু সালেহ মোঃ মোস্তফা কামালসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন বলে মন্ত্র নালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

© All rights reserved © Zahir-01743535311