সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১২:৩৭ অপরাহ্ন

বিদেশীদের কুয়েত প্রবেশে ফের নিষেধাজ্ঞা

প্রবাসী কণ্ঠ ডেস্ক :

বিদেশি নাগরিকদের কুয়েতে প্রবেশে ফের নিষেধাজ্ঞা আরোপ হয়েছে। শনিবার (২০ ফেব্রুয়ারি) কুয়েত সিভিল এভিয়েশনের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম আল কাবাস ও আল আনবা এ খবর জানিয়েছে।

সংবাদে প্রকাশ, বিশ্বে মহামারি করোনার নতুন ধরন ছড়িয়ে পড়ায় সংক্রমণ রোধে এই সিদ্ধান্ত নিয়েছে কুয়েত। কুয়েতের নাগরিকরা অন্য দেশ থেকে দেশে প্রবেশ করতে পারবেন। তবে তাদের নিজ খরচে প্রথম ৭ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। পরের ৭ দিন বাসায় কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এছাড়াও করোনার উচ্চ ঝুঁকিপূর্ণ দেশ থেকে কেউ কুয়েতে এলে মুসাফির প্ল্যাটফর্মে আবেদন করে নিজ খরচে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে।

বিভিন্ন দেশে করোনার টিকাদান শুরু হয়েছে। তবে এখনও ভাইরাসটির লাগাম টেনে ধরা যায়নি। কুয়েতে ইতোমধ্যে এক হাজার ৩৪ জন প্রাণ হারিয়েছেন করোনায়। শনিবার (২০ ফেব্রুয়ারি) পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ কোটি ১২ লাখ ৪৩ হাজার ৩৭০ জনে। এর মধ্যে মারা গেছেন ২৪ লাখ ৬৩ হাজার ৫৬৮ জন। আর ৮ কোটি ৬১ লাখ ১৯ হাজার ৫১০ জন সুস্থ হয়েছেন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ৭ হাজার ৭৪৬ জন মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ২ কোটি ৮৬ লাখ ৩ হাজার ৮১৩ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া যুক্তরাষ্ট্রে করোনা থেকে সুস্থ হয়েছেন ১ কোটি ৮৮ লাখ ৩ হাজার ৭২৩ জন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮১ হাজার ৬৯৩ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৪৪ হাজার ৯৫৫ জনের। সুস্থ হয়েছেন ৯০ লাখ ২৯ হাজার ১৫৯ জন।

এদিকে আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯ লাখ ৭৬ হাজার ৭৭৬ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৬ হাজার ২৪০ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৬ লাখ ৭৫ হাজার ৮৮২ জন।

সুত্র ঢাকাপোষ্ট.কম

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

© All rights reserved © Zahir-01743535311