সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১১:০২ পূর্বাহ্ন

গ্রীনল্যান্ড থেকে ট্রেনিং নেয়া ৩ কর্মীর হাতে স্মার্টকার্ড তুলে দিলেন জাপানের রাষ্ট্রদূত

 

নিজস্ব প্রতিবেদক:

 

ওভারসীস এমপ্লয়মেন্ট ইন জাপান, আন্ডার টেকনিক্যাল ইন্টার্ণ প্রোগ্রামের (টিআইটিপি) আওতায় সফলভাবে প্রশিক্ষণ নিয়ে উত্তীর্ণ হওয়া ৩ দক্ষ কর্মীর হাতে বিমান টিকেট ও স্মার্টকার্ড তুলে দিয়েছেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত মি. ইতো নাউকি।

শুক্রবার সকালে ঢাকার ডেমরা আমুলিয়া মডেল টাউনে গ্রীনল্যান্ড ট্রেনিং সেন্টার লিমিটেডের নিজস্ব ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এসব দেয়া হয়।

গ্রীনল্যান্ড গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাণ মন্ত্রনালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহিন, জনশক্তি কর্মসংস্থাণ ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সামছুল আলম, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. আতিকুর রহমান প্রমুখ। ডেমরা ৫ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য কাজী মুনিরুল ইসলাম সভায় উপস্থিত থাকতে পারেননি।

এ প্রসঙ্গে গ্রীনল্যান্ড গ্রুপের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার ফরিদা ইয়াসমিন বলেন, ল্যাংগুয়েজ এনফোর ও কেয়ার গিভারকোর্সে উত্তীর্ণ হওয়া ৩ জাপানগামী কর্মীর হাতে আজ মান্যবর রাষ্ট্রদূত উপস্থিত থেকে তাদের হাতে প্রয়োজনীয় কাগজপত্র তুলে দিয়েছেন। আশা করছি দু তিন দিনের মধ্যে ৩ কর্মী জাপানের উদ্দেশ্য ঢাকা ত্যাগ করবে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এসব কর্মী জাপানে যাওয়ার পর সরকারী নীতিমালা অনুযায়ী সুযোগ সুবিধা পাবেন। তবে এক থেকে দেড়লাখ টাকার কম পাবে না তারা। অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বর্তমানে গ্রীনল্যান্ড ট্রেনিং সেন্টারে ২৫ জন প্রশিক্ষণ গ্রহন করছেন।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

© All rights reserved © Zahir-01743535311