রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:০৮ পূর্বাহ্ন

মালয়েশিয়া সরকার ৪ সেক্টরে অবৈধ কর্মীদের বৈধতা দেবে

 

নিজস্ব প্রতিবেদক

 

মালয়েশিয়া সরকার দেশটিতে অবৈধভাবে অবস্থারত বাংলাদেশসহ ১৫টি দেশের নাগরিকদের ৪টি সেক্টরে বৈধতা প্রদানের কর্মসুচী (রিক্যালিব্রেশন প্রোগ্রাম) ঘোষনা করেছে। চলতি বছরের ১৬ নভেম্বর থেকে শুরু হয়ে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত চলবে। কোম্পানী ছাড়া আর কারো মাধ্যমে বৈধ হওয়ার সুযোগ নেই বলেও জানিয়েছে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ।
মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারী হেদায়েতুল ইসলাম এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়ে বলা হয়, ৪টি সেক্টরে অবৈধ কর্মীদের বৈধতা দেয়া হবে। এরমধ্যে কন্সট্রাকশন, ম্যানুফ্যাকটারিং প্লান্টেশন এবং এগ্রিকালচারাল সেক্টর।
হাইকমিশন থেকে বৈধ হওয়ার প্রক্রিয়ার কথা বলা হয়েছে, এই কর্মসুচীর জন্য কোন এজেন্ট বা ভেন্ডর নাই। শুধু নিয়োগকর্তা বা কোম্পানী অবৈধ কর্মীদের নামসহ সরাসরি ইমিগ্রেশনে আবেদন করবে ইমেইলে। ৎবশধষরনৎধংর@রসর.মড়া.সু
বাংলাদেশ হাইকমিশন থেকে শ্রমিকদের সাবধানতা অবলম্বনের জন্য বলা হয়েছে, মালয়েশিয়া সরকার কোন এজেন্ট বা ভেন্ডর নিয়োগ করেনি। কোম্পানী ছাড়া অন্য কারো মাধ্যমে বা নিজে নিজে ইমিগ্রেশনে গিয়ে বৈধ হওয়া যাবে না। এই কাজ নিয়োগকর্তা বা কোম্পানী নিজেই সরাসরি করবে, তাই কোন ধরনের আর্থিক লেনদেন না করার জন্য হাইকমিশনের পক্ষ থেকে অবৈধভাবে অবস্থানরতদের (সাধারণ কর্মী) অনুরোধ জানানো হয়েছে।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

© All rights reserved © Zahir-01743535311