রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৬:৫৮ অপরাহ্ন

শর্ত সাপেক্ষে বায়রা কার্যনির্বাহী কমিটির মেয়াদ বাড়লো একবছর

 

নিজস্ব প্রতিবেদক:

 

বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সীজ এর বর্তমান কার্যনির্বাহী কমিটির মেয়াদ শর্ত সাপেক্ষে আরো এক বছর বাড়ানো হয়েছে।
গত ৩১ মে বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সীজ এর সভাপতি ও জাতীয় সংসদ সদস্য বেনজির আহমদ এর লিখিত আবেদনের প্রেক্ষিতে এ মেয়াদ বাড়ানো হয়।
২১ সেপ্টেম্বর, ২০২০ বানিজ্য মন্ত্রনালয়ের, বানিজ্য সংগঠন এর পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক আদেশে মেয়াদ বাড়ানোর কথা উল্লেখ করা হয়।
বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সীজ (বায়রা) এর সচিব ড. মো. আব্দুল জলীল স্বাক্ষরিত মেয়াদ বাড়ার আদেশের অনুলিপি ১৪’শ সদস্যর কাছে অবগতির জন্য প্রেরন করা হয়।
আদেশে বলা হয়, উপযুক্ত বিষয় ও সুত্রের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, গত ৩১ মে ২০২০ তারিখে বায়রা সভাপতি কার্যনির্বাহী কমিটির নির্বাচনের লক্ষ্য এক বছর সময় বৃদ্ধির আবেদন করেন। এমতাবস্থায় আইন ও বিচার বিভাগ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের মতামত এবং বর্তমান করোনা ভাইরাসজনিত উদ্ভ’ত পরিস্থিতির আলোকে বানিজ্য সংগঠনের সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে বানিজ্য সংগঠন অধ্যাদেশ, ১৯৬১, বানিজ্য সংগঠন বিধিমালা ১৯৯৪, সংগঠনের সংঘ ¯œারক ও সংঘবিধি এবং এ মন্ত্রনালয় থেকে সময়ে সময়ে জারিকৃত নির্দেশনা অনুযায়ী পরবর্তী পরিচালনা পর্ষদ নির্বাচনের জন্য তফসিল ঘোষনার সুবিধার্থে ১৭ এপ্রিল ২০২১ তারিখ পর্যন্ত শর্তসাপেক্ষে বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুর্টিং এজেন্সীজ এর বর্তমান কার্যনির্বাহী কমিটির মেয়াদ বৃদ্ধি করা হলো।
বানিজ্য মন্ত্রনালয় থেকে বায়রাকে দেয়া শর্তের মধ্যে উল্লেখ রয়েছে, বর্ধিত মেয়াদে নির্বাচন অনুষ্ঠানের জন্য সরকারী নির্দেশনা প্রতিপালনপূর্বক যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরন করে নির্বাচনের প্রস্তুতিমূলক সকল কার্যক্রম পরিচালনা করতে হবে, সংগঠনের বিধিমালা অনুযায়ী ৯০ দিন পূর্বে পরিচালনা পর্ষদ কর্তৃক ৩ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন বোর্ড এবং ৩ সদস্যবিশিষ্ট একটি নির্বাচন আপীল বোর্ড গঠন করতে হবে। বর্ধিত মেয়াদের ১৫ দিন পূর্বে পরবর্তী পরিচালনা পর্ষদের নির্বাচন সম্পন্ন করে নির্বাচিত পরিচালনা পর্ষদের নিকট দায়িত্ব হস্তান্তর করতে হবে বলে শর্তে উল্লেখ রয়েছে।
বর্তমান বায়রা কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন বেনজির আহমেদ। তিনি বর্তমান জাতীয় সংসদের এমপি। এছাড়া সংগঠনের মহাসচিবের দায়িত্বে রয়েছেন অভিজ্ঞ ও দক্ষ সংগঠন হিসাবে ইতিমধ্যে বায়রার সাধারন সদস্যদের মধ্যে পরিচিতি পাওয়া শামীম আহমেদ চৌধুরী নোমান।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

© All rights reserved © Zahir-01743535311