রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:২৫ অপরাহ্ন

কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ

প্রবাসী কণ্ঠ ডেস্ক :

 

রাজধানীর সোনারগাঁও হোটেলে অবস্থিত সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে বিক্ষোভ করছেন সৌদিগামী প্রবাসীরা। প্রায় পাঁচ শতাধিক সৌদি প্রবাসী বিক্ষোভে অংশ নিয়েছেন। সকাল ৮টা থেকে তারা বিক্ষোভ করছেন।

আন্দোলনকারীরা দাবি জানিয়ে বলছেন, সৌদি এয়ারলাইন্সের ১৫ সেপ্টেম্বর থেকে টিকিট বিক্রি এবং ২৩ সেপ্টেম্বর থেকে ফ্লাইট চালু করার কথা ছিল। কিন্তু সেই ফ্লাইট চালু হচ্ছে না।

সৌদি এয়ারলাইন্সের সঙ্গে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু করার জন্য বলেছিল বাংলাদেশ সিভিল এভিয়েশন। তবে সৌদি এয়ারলাইন্স বলেছে, আপাতত তারা একাই ফ্লাইট চালু করতে চায়। কিন্তু তা সিভিল এভিয়েশন মানতে রাজি নয়। এ রকম পরিপ্রেক্ষিতে সিভিল এভিয়েশন সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বন্ধ করে দিয়েছে বলে দাবি করেন আন্দোলনকারীরা।

তারা দাবি করছেন, ইতোমধ্যে অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়ে গেছে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে আরও অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়ে যাবে। তাই ৩০ সেপ্টেম্বরের মধ্যে যেন সৌদিতে যেতে পারেন, তাই আপাতত সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট চালু করতে হবে দ্রুত।

তারা বলছেন, সৌদি এয়ারলাইন্স চালু হলে ১০ দিনের মধ্যে বাংলাদেশি প্রবাসীদের নিয়ে যাওয়া সম্ভব। ভিসা ও আকামার মেয়াদ যেন সৌদি সরকার বাড়ায় তার জন্য বাংলাদেশ সরকারকে অনুরোধ করারও আহ্বান জানান তারা

সরেজমিনে দেখা যায়, সোনারগাঁও হোটেলের গেট বন্ধ করে রাখা হয়েছে। প্রবাসীদের একটা অংশ গেটের সামনে অবস্থান করছেন। প্রবাসীদের পাশাপাশি পুলিশও শক্ত অবস্থান নিয়েছে। ফলে প্রবাসীরা মূল রাস্তা থেকে সরে বিভিন্ন জায়গায় অবস্থান নিয়েছেন। প্রবাসীদের রাস্তা থেকে সরিয়ে দেয়ায় যানচালাচল অব্যাহত রয়েছে।

সোমবারও কারওয়ান বাজারে প্রবাসীরা বিক্ষোভ করেছিলেন।

জাগোনিউজ২৪.কম

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

© All rights reserved © Zahir-01743535311