বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১২:৫৫ পূর্বাহ্ন

নিলগিরিতে শিকদার গ্রুপের আন্তজার্তিকমানের মেরিয়ট হোটেল নির্মানের কাজ শুরু

প্রবাসী কণ্ঠ প্রতিবেদক
পর্যটন নগরী বান্দরবানের নীলগিরিতে আন্তর্জাতিক মানের মেরিয়ট হোটেলের নির্মান কাজ শুরু করেছে বাংলাদেশের ব্যবসা সফল প্রতিষ্ঠান শিকদার গ্রুপ। যৌথভাবে আন্তর্জাতিকমানের মেরিয়ট হোটেল তৈরী করার পাশাপাশি একই স্থানে বিনোদন পার্কও নির্মান করতে যাচ্ছে।

গতকাল শিকদার গ্রুপের অংগ প্রতিষ্ঠান আর এন্ড আর প্রতিষ্ঠানের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ ডিভিশন ও ৬৯ ব্রিগেড এবং আর্মি ওয়েল ফেয়ার ট্রাস্ট এর সাথে সিকদার গ্রুপের আর এন্ড আর হোল্ডিংস লি. এর যৌথ উদ্যোগে এই প্রকল্প বাস্তবায়িত হতে যাচ্ছে। আর্মি ওয়েল ফেয়ার ট্রাস্ট এর সাথে আর এন্ড আর হোল্ডিংস লিঃ এর ৩৫ বছরের লীজ ও প্রফিট শেয়ারিং চুক্তির আওতায় এটি নির্মান করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনিন্দ্য সুন্দর প্রকৃতির লিলাভূমি পাহাড় ঘেরা এই নীলগিরিটি বর্তমানে বান্দরবান থেকে ৪৭ কিলোমিটার দক্ষিণ-পূর্বে চিম্বুক থানচি এলাকায় অবস্থিত। অত্যাধুনিক এই প্রকল্পটি বাস্তবায়িত হলে এটিই হবে দেশের শ্রেষ্ঠ পর্যটকদের তীর্থ স্থান। মূল হোটেলের সাথে এখানে আরও থাকছে ১২টি পৃথক ভিলা। পর্যটকদের জন্য থাকবে এক পাহাড় থেকে অন্য পাহাড়ে যাওয়ার অত্যাধুনিক ক্যাবল কার। শিশুদের জন্য নানা রকম রাইড, সুইমিংপুলসহ থাকবে নানা বিনোদনের আয়োজন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গক শনিবার বেলা সাড়ে ১১টায় প্রকল্পের কাজ পরিদর্শন করেন আর এন্ড আর হোল্ডিংস লিমিটেডের চেয়ারম্যান রিক হক সিকদার এবং ৬৯ ব্রিগেডের মেজর খায়রুল। প্রকল্প সংশ্লিষ্টরা জানান, ২০২১ এর সেপ্টেম্বর মধ্যেই মেরিয়ট হোটেল ও বিনোদন পার্কটি পর্যটকদের জন্য উন্মুক্ত করা দেয়ার সম্ভবনা আছে। এসময় আর এন্ড আর হোল্ডিংস লি. এর প্রকল্প বাস্তবায়ন সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন বলে উল্লেখ রয়েছে।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

© All rights reserved © Zahir-01743535311