শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪০ অপরাহ্ন

শিরোনাম

শনিবার বিকেএসপি যাবেন সাকিব

ড্রাইভার ছাড়া কেউই জানতেন না। নিজের ম্যানেজারকে পর্যন্ত বলেননি কখন কোন ফ্লাইটে ঢাকায় ফিরছেন। এতটাই গোপনীয়তা রেখে মঙ্গলবার গভীর রাতে দেশে ফেরেন সাকিব আল হাসান। ইমিগ্রেশন সম্পন্ন করে ঢাকার বাসায় পৌঁছান নির্ঝঞ্ঝাটভাবে। দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকার দেশে ফেরার খবর ছড়িয়ে পড়তে খুব বেশি সময় লাগেনি। ভোর হতেই মিডিয়া জেনে গেছে সাকিবের ফেরার খবর। গতকাল দিনভর আলোচনার বিষয় হয়ে থাকল যুক্তরাষ্ট্র থেকে নিরবে সাকিবের দেশে ফেরার ঘটনা।

কভিড-১৯ মহামারি শুরু হওয়ার পর যুক্তরাষ্ট্রের উইসকনসিনে নিজ বাড়িতে স্ত্রী ও দুই কন্যার সঙ্গে ছিলেন সাকিব। মাথার ওপর নিষেধাজ্ঞা থাকায় খেলা নিয়ে চিন্তা ছিল না তার। দুই মেয়েকে নিয়ে দেখতে দেখতে চার-পাঁচ মাস পার করে দিয়েছেন। দেখতে দেখতে নিষেধাজ্ঞার মেয়াদের শেষ পর্যায়ে এসে গেছেন তিনি। ২৯ অক্টোবর থেকে আবার খেলার ছাড়পত্র পাবেন তিনি।

ক্রিকেটে ফেরার তাড়া অনুভব করছিলেন সব্যসাচী এ ক্রিকেটার। বিসিবিও চায় শ্রীলঙ্কা সফর দিয়েই খেলায় ফেরেন সাকিব। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে সাকিবকে চান তিনি। লঙ্কা সফরের জন্য নিজেকে প্রস্তুত করতে সাকিবও মরিয়া। বিকেএসপিতে একান্তে অনুশীলন করবেন বাঁহাতি এ অলরাউন্ডার। কভিড টেস্টের নেগেটিভ রিপোর্ট নিয়ে ৫ সেপ্টেম্বর বিকেএসপিতে যাওয়ার পরিকল্পনা তার। শ্রীলঙ্কা যাওয়ার আগ পর্যন্ত নিজের ক্রিকেটের আঁতুড়ঘরে কঠোর অনুশীলন করতে চান।

ফিটনেস ও ক্রিকেট স্কিল নিয়ে কাজ করতে সাকিবকে সময় দেবেন বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিম। এ জন্য প্রতিষ্ঠানটির ক্যাম্পাসে থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ফাহিম আশা করেন, এক মাস পরিকল্পিত অনুশীলন করতে পারলে আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো ছন্দে ফিরতে পারবেন তার শিষ্য, ‘সাকিবের ফিটনেস নিয়ে কোনো চিন্তা করি না। ১০ দিন পরিশ্রম করলেই ফিটনেস ফিরে পাবে। সে যে মানের ক্রিকেটার, আমার বিশ্বাস স্কিলেও সমস্যা হবে না।’

ফাহিম ছাড়াও মেন্টর সালাউদ্দিনকে অনুশীলনে পাবেন সাকিব। জাতীয় দলের সাবেক এ সহকারী কোচ বিকেএসপি ক্যাম্পাসেই থাকেন। বিকেএসপির কন্ডিশনিং ক্যাম্পে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে সাকিবকে। অ্যাথলেটিকস, জিমন্যাস্টিকস কোচরাও কাজ করবেন তাকে নিয়ে। আন্তর্জাতিক মানের ইনডোর এবং জিম সুবিধা থাকায় বৃষ্টি বাধা হতে পারবে না তার অনুশীলনে। দেশে অনুশীলন সম্পন্ন করে সিরিজ শুরুর আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে শ্রীলঙ্কা যেতে পারেন তিনি।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

© All rights reserved © Zahir-01743535311