রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:০৭ পূর্বাহ্ন

প্রেমের ফাঁদে ফেলে গোপনে বিয়ে অতঃপর যৌতুকের জন্য চাপ, যৌতুক না দেয়াতে তালাক।

পরান মাহমুদ: প্রেমের বিয়ে -স্বামী প্রেমের ফাঁদে ফেলে গোপনে বিয়ে করে এবং এখন যৌতুক দাবী করে স্ত্রী দিতে অপারগতা প্রকাশ করায় এখন তালাক নোটিশ দিয়েছে। মাদারীপুর রমজানপুর গ্রামের রিপা ও রুবেল প্রতি বেশী উভয়ই পূর্ব পরিচয়ের জের ধরে প্রেম এবং বিয়ে করে।

সম্পর্ক গোপন করে রাখে। দুই বছর বিবাহিত সম্পর্ক এবং সংসার করেছে। হুট করে স্বামী রুবেল নগদ পঁচিশ লক্ষ টাকা যৌতুক দাবী করে ব্যবসা করার জন্য। রিপা র পরিবারের এতো টাকা প্রদান করার সামর্থ্য নেই। এতে স্বামী রুবেল ঈদের পর সকল যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়।

বিভিন্ন প্রকারে হুমকি এবং প্রাণনাশের হুমকি পর্যন্ত দেয় । অসহায় রিপা বাংলাদেশ মানবাধিকার কমিশন এর কাছে একটি অভিযোগ দেয় । এতে আজ স্বামী পক্ষের অভিভাবক সহ সকলে উপস্থিত হলে একটি সালিশ দরবার অনুষ্ঠিত হয়।। বাংলাদেশ মানবাধিকার কমিশন অসহায় নিপীড়িত মানুষের পাশে থেকে সহায়তা করে।

এসময় উপস্থিত ছিলেন এ্যাড: আলহাজ্ব নূরুল ইসলাম (উপদেষ্টা বৃহত্তর মিরপুর মানবাধিকার কমিশন ), মোনতাহার আক্তার -সহ সভাপতি, এ্যাড: মো: মোতান্নবী বিল্লাহ খান- সহ আইন সম্পাদক নাজমিন সুলতানা তুলি তথ্য সম্পাদক -বৃহত্তর মিরপুর মানবাধিকার কমিশন ; নূরজাহান ইসলাম লাবণী সহ তথ্য সম্পাদক এবং উক্ত সালিশ দরবার টি গোলাম কিবরিয়া মোল্লা ‘র সভাপতিত্বে সম্পন্ন হয়।

সামাজিক মাধ্যমে শেয়ার করুন

© All rights reserved © Zahir-01743535311