ঢাকার ইউএই রাষ্ট্রদূতের সাথে প্রবাসী কল্যাণ সচিবের বৈঠক

নিজস্ব প্রতিবেদক

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাণ মন্ত্রনালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান এর সাথে ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাত করেছেন। রোববার (৩ মার্চ) দুপুরে ইস্কাটনের প্রবাসী কল্যাণ ভবনের সম্মেলন কক্ষে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়।

বৈঠকে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশী কর্মী প্রেরণ সংক্রান্ত আলোচনা ছাড়াও দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় সাক্ষাতে উঠে আসে। প্রায় ঘন্টাব্যাপি চলে এ সাক্ষাত পর্ব।

বৈঠক সুত্রে জানা গেছে, সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত বাংলাদেশী কর্মীদের ভ’য়সী প্রসংশা করেন। তবে তারা বাংলাদেশ থেকে দক্ষ শ্রমিক পাঠানোর আগে প্রশিক্ষনের মানের উপর বেশী জোর দিতে ভারপ্রাপ্ত সচিবের কাছে অনুরোধ জানান।

এসময় দক্ষ শ্রমিক তৈরীর ব্যাপারে ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান রাষ্ট্রদূতকে বলেন, দক্ষ শ্রমিক তৈরী করতে ঢাকাসহ সারাদেশের ৭০টি ট্রেনিং সেন্টারে মানসম্পন্ন প্রশিক্ষণ দেয়ার কার্যক্রম চলছে। সাক্ষাত শেষে প্রতিনিধি দল দু’একটি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার পরিদর্শন করার আগ্রহ প্রকাশ করেন। এছাড়াও এক হাজার দক্ষ গাড়ি চালক নেয়ার বিষয়েও বৈঠকে আলোচনা হয় বলে ওই সুত্রটি জানিয়েছে।

গতকাল রাতে বৈঠকের বিষয়ে জানতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাণ মন্ত্রনালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ রাশেদুজ্জামান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূতের নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সাথে ভারপ্রাপ্ত সচিব মহোদয়ের সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়েছে।