জাপানের শ্রমবাজার শীঘ্রই সম্প্রসারণের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

জাপান বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। আপনারা বাংলাদেশের যুব সমাজের প্রতি আস্থা রাখুন। শীঘ্রই জাপানে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণের উদ্যোগ নেয়া হবে।

গতকাল রোববার দুপুরে প্রবাসী কল্যাণ ভবনে ‘শূন্য অভিবাসন’ ব্যয়ে ৩য় ব্যাচের টেকনিক্যাল ইন্টার্নদের জাপান গমন উপলক্ষে আয়োজিত এক সভায় ‘আইএম জাপান’ এর প্রতিনিধিদের উদ্দেশ্য প্রধান অতিথির বক্তব্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এসব কথা বলেন। অনুষ্ঠানটির আয়োজন করেন জনশক্তি কর্মসংস্থাণ ও প্রশিক্ষণ ব্যুরো।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, আইএম জাপান এর সিইও কিয়োই ইয়ানাগিসাওয়া এবং টেকনিক্যাল ইন্টার্নদের মধ্যে বক্তব্য রাখেন নাসরীন আক্তার, খুশবু আক্তার ও জিয়াউর রহমান প্রমুখ।

ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান বলেন, কাজকে ভালবেসে সেদেশের কৃষ্টি কালচার ও পরিবেশের সাথে মানিয়ে নিয়ে জাপানে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণে ভূমিকা রাখতে হবে। আইএম জাপানের সিইও কিয়োই ইয়ানগিসাওয়া বলেন, বিনা পয়সায় জাপানে গমনের সুযোগ দেওয়ার অন্যতম কারণ হচ্ছে- দক্ষতা অর্জন ও অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে উদ্যোক্তা হয়ে দেশের উন্নয়নে যাতে ভূমিকা রাখতে পারে। গতকাল প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাণ মন্ত্র নালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ রাশেদুজ্জামান এর পাঠানো বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।