আবারো সৈয়দপুর রুটে ফ্লাইট চালু করছে রিজেন্ট এয়ারওয়েজ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে আগামী ১১ নভেম্বর থেকে প্রতিদিন দুটি ফ্লাইট পরিচালনা করবে রিজেন্ট এয়ারওয়েজ। আর্থিক সংকটের মুখে পড়ে এই রুটে যাত্রীসেবা বন্ধ করে দিয়েছিল বেসরকারি বিমান সংস্থাটি।
জানা গেছে দেশের অভ্যন্তরে চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, সৈয়দপুর আর আন্তজার্তিক রুট ব্যাংকক, দাম্মাম, দোহা, কাঠমান্ডু, কলকাতা, কুয়ালালামপুর, মাস্কট ও সিঙ্গাপুরে ফ্লাইট পরিচালনা করতো রিজেন্ট এয়ারওয়েজ। সম্প্রতি সংকটের কারণে যশোর, সৈয়দপুর, কাঠমান্ডু ও দাম্মাম রুটে তাদের ফ্লাইট বন্ধ হয়ে যায়।
রিজেন্ট এয়ারওয়েজের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা (সিসিও) হানিফ জাকারিয়া দিলেন আশার খবর। তিনি জানান, সৈয়দপুরে আবারও তারা যাত্রীসেবা দিতে যাচ্ছে।
এদিকে রংপুরে নতুন বিক্রয় কেন্দ্র চালু করেছে রিজেন্ট এয়ারওয়েজ। শহরের আর. কে সড়কে পর্যটন মোটেলের পাশে এর কার্যক্রম শুরু হয়েছে। রংপুর ও এর আশপাশের জেলার যাত্রীরা ট্রাভেল এজেন্সীর পাশাপাশি রিজেন্টের নতুন বিক্রয় কেন্দ্র থেকে সরাসরি টিকিট কিনতে পারবেন। এছাড়া স্থানীয় ট্রাভেল এজেন্সি ও বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোকেও এখান থেকে সেবা প্রদান করা হবে। গত ১ নভেম্বর বিক্রয় কেন্দ্রটি উদ্বোধন করেন রিজেন্ট এয়ারওয়েজের পরিচালক (মার্কেটিং অ্যান্ড সেলস) সোহেল মজিদ। এ সময় ছিলেন সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার শাহীন আহমেদ, রিজেন্টের পিএসআই জহিরুল হক ও স্থানীয় ট্রাভেল এজেন্সির ঊর্ধ্বতন কর্মকর্তারা।
রিজেন্ট এয়ারওয়েজ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ২০১০ সালের ১০ নভেম্বর। বর্তমানে তাদের বহরে রয়েছে ৮টি বিমান। এর মধ্যে ২টি ড্যাশ-৮ কিউ ৩০০ বিমান, ২টি বোয়িং ৭৩৭-৭০০ বিমান ও ৪টি বোয়িং ৭৩৭- ৮০০ বিমান রয়েছে।