প্রবাসী কল্যাণ সচিবের সাথে ইউএই রাষ্ট্রদূতের সাক্ষাত

নিজস্ব প্রতিবেদক

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাণ মন্ত্রনালয়ের সচিব ড. নমিতা হালদার এনডিসি’র সাথে গতকাল মঙ্গলবার সকালে মন্ত্রনালয়ের সভাকক্ষে ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সাঈদ মোহাম্মেদ আল মেহাইরি সৌজন্য সাক্ষাত করেছেন।

গতকাল প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম এর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাক্ষাতে দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে কর্মী নিয়োগ সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষরসহ দেশটিতে বিভিন্ন পেশায় কর্মরত কর্মী নিয়োগের সম্ভাবনার বিষয়ে আলোচনা হয়।

এছাড়া বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে ১৯ ক্যাটাগরীর কর্মী নিয়োগের পাশাপাশি ডাক্তার, প্রকৌশলীসহ অন্যান্য প্রফেশনাল খাতে কর্মী নিয়োগ বিষয়েও আলোচনা হয়। শীগগীরই সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে যৌথ কমিটির সভা করার ব্যাপারে উভয় পক্ষ সম্মত হন।

বৈঠকে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত বাংলাদেশী কর্মীদের প্রশংসা করেন এবং প্রফেশনাল খাতে কর্মী নিয়োগের সম্ভাবনাসহ নিয়োগের বিষয়েও সচিবকে আশ্বস্ত করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (কর্মসংস্থান) ড. আহমেদ মনিরুছ সালেহীন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের (পশ্চিম এশিয়া) মহাপরিচালক তারেক আহমেদ।