প্রবাসী কর্মীদের সেবা দিতে দুটি অ্যাম্বুলেন্সের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :
প্রবাসে মৃত কর্মীর লাশ পরিবহন এবং অসুস্থ কর্মীর সেবা প্রদানে দুটি অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়ন ও ব্যবস্থাপনায় এ অ্যাম্বুলেন্স দেওয়া হয়েছে।

উদ্বোধনকালে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্যদের কল্যাণে নিবেদিতভাবে কাজ করছে।

তিনি আরো বলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় প্রবাসী কর্মীদের কল্যাণে গঠিত হয়েছে। সবসময় নতুন নতুন কল্যাণমূলক কার্যক্রম ও সেবা প্রদানে সর্বদা সচেষ্ট রয়েছে।

তিনি বলেন, আগামীতে প্রবাসী কর্মী ও তাদের আত্মীয়-স্বজনের সুবিধার্থে আবাসিক স্কুল, হাসপাতাল ও আবাসন প্রকল্পের পরিকল্পনা রয়েছে।

প্রবাসে মৃত কর্মীর লাশ পরিবহন ও অসুস্থ কর্মীর সেবা প্রদানে সিলেটে একটি অ্যাম্বুলেন্স সরবরাহ করা হবে বলে জানান মন্ত্রী।

অ্যাম্বুলেন্স উদ্বোধনকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদার, অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচারক গাজী মোহাম্মদ জুলহাসসহ মন্ত্রণালয় ও দপ্তর/সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অ্যাম্বুলেন্স দুটি প্রবাসে মৃত কর্মীর লাশ পরিবহন ও অসুস্থ্য কর্মীর সেবা প্রদানে হাসপাতালে নেওয়াসহ প্রয়োজনীয় সকল সহায়তা প্রদানে ব্যবহৃত হবে। এতে অক্সিজেন সাপোর্টসহ আধুনিক চিকিৎসা সরঞ্জামাদি রয়েছে। স্বল্প খরচে প্রবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্যরা এ সেবা পাবেন।

উল্লেখ্য, প্রবাসে মৃত কর্মীর লাশ পরিবহন ও অসুস্থ্য কর্মীর সেবা প্রদানে চট্টগ্রামে একটি অ্যাম্বুলেন্স রয়েছে। source: raising bd