বিমানের অভ্যন্তরীন রুটে ফ্লাইট বাড়লো: চট্টগ্রাম-কক্সবাজার ভাড়া ১৫০০ টাকা

নিজস্ব প্রতিবেদক:
অভ্যন্তরীন গন্তব্যগুলোতে যাত্রী চাহিদার পরিপ্রেক্ষিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তাদের ফ্লাইট সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। গতকাল রোববার থেকেই চালু হওয়া গ্রীষ্মকালীন ফ্লাইট শিডিউল অনুযায়ী দেশের অন্যতম পর্যটন নগরী কক্সবাজারে প্রতি সপ্তাহে ৭টির জায়গায় ১০টি পরিচালিত হবে। এছাড়া ঢাকা-যশোর রুটে সপ্তাহে ৭টির জায়গায় ৮টি এবং ঢাকা-বরিশাল রুটে সপ্তাহে ২টির জায়গায় ৩টি করে ফ্লাইট পরিচালনা করা হবে।
গতকাল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপক (জনসংযোগ) তাছমিন আকতার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা-চট্টগ্রাম রুটে সপ্তাহে ৩০টি ফ্লাইট চলাচল করছে। এটি বাড়িয়ে এখন ৩২টি করা হয়েছে। অপরদিকে সিলেট রুটে ৩১টির জায়গায় ৩৪টি করা হয়েছে। ঢাকা-কক্সবাজার রুটে প্রতিদিন ১টি করে বোয়িং ফ্লাইট পরিচালনার পাশাপাশি সপ্তাহের শনি, সোম ও বৃহস্পতিবার ১টি করে অতিরিক্ত ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা-কক্সবাজার রুটে ওয়ানওয়ের সর্বনি¤œ ভাড়া (সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ) ৪ হাজার টাকা ধরা হয়েছে। গ্রীষ্মকালীন শিডিউল অনুযায়ী চট্টগ্রাম-কক্সবাজার রুটে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করা হবে। শনি, সোম ও বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে সকাল ৮টা ১৫ মিনিটে ছেড়ে যাবে কক্সবাজার। পৌঁছাবে ৮টা ৪০ মিনিটে। চট্টগ্রাম-কক্সবাজার রুটে ওয়ানওয়ের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে সর্বনিম্ন ১৫০০ টাকা।
এছাড়া ঢাকা-রাজশাহী ও ঢাকা-সৈয়দপুর রুটে সপ্তাহে যথাক্রমে ৪টি ও ৭টি ফ্লাইট পরিচালনা করবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিমান।