বনানীতে অ্যারাবিয়ান হালাল ফুড ‘হারফি’র দ্বিতীয় শাখা উদ্বোধন

monir-halal food banani

নিজস্ব প্রতিবেদক

সৌদি আরবের অন্যতম হালাল ফাস্টফুড কোম্পানি ‘হারফি’ ঢাকায় দ্বিতীয় শাখা চালু করেছে। ঢাকার অভিজাত এলাকা বনানীর ১১ নম্বর রোডে গতকাল মঙ্গলবার হারফি’র দ্বিতীয় শাখার উদ্বোধন করেন ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত আবদুল¬াহ আল মুতাইরি। এসময় বাংলাদেশ হারফি,র চেয়ারম্যান মোহাম্মদ আবদুল হাই, ব্যবস্থাপনা পরিচালক আবদুল¬াহ আল মামুন, সৌদি আরব হারফি’র টেকনিকেল ম্যানেজার ঈশা মুহাম্মদ ও মার্কেটিং ম্যানেজার মি. আজম উপস্থিত ছিলেন।

এর আগে গত বছরের ডিসেম্বরে গুলশান-১ শুটিং ক্লাবের সামনে হারফি’র প্রথম শাখার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

আন্তর্জাতিক মানসম্পন্ন ও সার্টিফাইড খাবারের শীর্ষ তালিকায় রয়েছে ১০০% হালাল ও হাইজেনিক ফুড ‘হারফি’র সুনাম।

আগামী কয়েক বছরে বাংলাদেশে হারফির ৩০টি আউটলেট চালু করা হবে। গত কয়েক বছর ধরেই সৌদি আরবের অন্যতম হালাল ফাস্টফুড কোম্পানি ‘হারফি’র বাংলাদেশে বাজার ধরার ব্যাপারে গুঞ্জন শোনা যাচ্ছিল। এ লক্ষ্যে বাংলাদেশের স্বনামধন্য প্রতিষ্ঠান গ্রীনল্যান্ড গ্রুপের সাব সিডিয়ারি প্রতিষ্ঠান গ্রীনল্যান্ড সার্ভিসের সঙ্গে এক চুক্তি হয়।

হারফি’র উদ্বোধনী অনুষ্ঠানে সৌদি রাষ্ট্রদূত আবদুল¬াহ আল মুতাইরি বলেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে ভ্রাতৃপ্রতিম সম্পর্ক দীর্ঘদিনের। আঞ্চলিক ও আন্তর্জাতিক ক্ষেত্রেও সৌদি আরবের সঙ্গে আমাদের সম্পর্ক গভীর। এবার বেসরকারি খাতে হারফি’র এই উদ্যোগই দেশের মধ্যে বাণিজ্য সম্পর্ক আরো বাড়বে বলে আশা করা হচ্ছে। কারণ বাংলাদেশের অর্থনীতি এখন দিন দিন আরও শক্তিশালী হচ্ছে। সেই সাথে বহিঃবিশ্বের সঙ্গেও দেশটি নতুন সম্পর্ক তৈরি করছে।

হারফি’ বাংলাদেশের চেয়ারম্যান আবদুল হাই জানান, হারফি এখন সৌদি আরবের একটি বড় ফাস্ট ফুড চেইন কোম্পানি। এছাড়া মধ্যপ্রাচ্যের বাজারেও এর অবস্থান ব্যাপকভাবে প্রশংসিত। বাংলাদেশের ভোজন রশিকদের জন্য ১০০% হালাল হারফি’র দ্বিতীয় রেস্টুরেন্ট চালু করতে পেরে আমরা আনন্দিত। হারফি’র চিকেনসহ বেশিরভাগ উপাদান সরাসরি সৌদি আরব থেকে আসবে। হারফি’র বার্গার, টিকেন ফ্রাই, ওয়েলকাম ড্রিংকসহ প্রায় দুই শতাধিক খাবারের মধ্যে প্রায় দুই ডজন খাবারের আইটেম নিয়ে আমরা চালু করেছি। এর অনন্য স্বাদ একবারের জন্য হলেও নিতে আমরা সবাইকে স্বাগত জানাই।