৭০ শতাংশ ছিনতাইয়ের ঘটনা থানায় যায় না

প্রবাসীকণ্ঠ ডেস্ক:
রাজধানীতে ছিনতাই ঘটনার প্রায় ৭০ শতাংশ থানায় নোট হয় না বলে মন্তব্য করেছেন মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মিন্টো রোড়ে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মলেনে তিনি এ কথা বলেন।

আবদুল বাতেন বলেন, ছিনতাইয়ের ৭০ শতাংশ ঘটনা থানায় নোট করা হয় না। ভুক্তভোগীরা দুই-একটা মোবাইল ফোনের জন্য থানায় যান না। অনেক ক্ষেত্রে আবার থানাও মামলা নিতে চায় না। তবে এ অবস্থার পরিবর্তন হচ্ছে। থানায় সার্ভিস পাচ্ছে না এমন ঘটনা কমেছে।

তিনি আরও বলেন, যে কোনো ঘটনা ঘটলেই নগরবাসীর উচিৎ থানায় যাওয়া। সেখানে যদি ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামলা নিতে না চায় তবে ব্যবস্থা নেয়া হবে।

রাজধানীর বাড্ডা ও যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তিন ছিনতাইকারীকে গ্রেফতারের বিষয়ে সংবাদ সম্মেলনটি আয়োজন করা হয়।

আবদুল বাতেন বলেন, বুধবার রাতে বাড্ডা ও যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তিন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়। আসামিরা ৬ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় উত্তরার জসিম উদ্দিন রোড থেকে পুলিশ পরিচয়ে ছিনতাই করে।

গ্রেফতারকৃতরা হলেন, মো. জুয়েল রানা, মো. মাসুদ রানা ও আন্টু হাওলাদার।

আবদুল বাতেন বলেন, এ ঘটনায় মামলার প্রেক্ষিতে ঘটনাস্থলে থাকা ডিএমপির সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় আসামিদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে। এরা পেশাদার ছিনতাইকারী। আগেও তারা ছিনতাই করে জেলও খেটেছে। এ চক্রের আরও কয়েকজন পলাতক আছে, তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।