পর্যটনের প্রসারে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ : বিমান ও পর্যটন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেছেন, সময়ের সাথে এভিয়েশন ও পর্যটন শিল্পের গুরুত্ব বেড়েই চলেছে। এই গুরুত্ব ও সম্ভাবনার কথা তুলে ধরে জনমত গঠন ও সরকারের উচ্চ পর্যায়ে ইতিবাচক সিদ্ধান্ত নিতে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

আজ মঙ্গলবার (১৬ জানুয়ারী) সকালে সচিবালয়ে এভিয়েশন ও ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম (এটিজেএফবি) এর নেতৃবৃন্দ সাক্ষাত করে গেলে তিনি এ কথা বলেন।

মন্ত্রী এভিয়েশন ও পর্যটন সেক্টরে সরকারের অর্জনগুলো তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহবান জানিয়ে বলেন, গণমাধ্যম সরকারের চতুর্থ স্তম্ভ হিসেবে কাজ করে এবং সরকার ও জনগণের মাঝে সেতুবন্ধন রচনা করে। তাই দেশের উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ। তিনি সম্ভাবনায় পর্যটন স্থান ও স্থাপনা নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান। ফোরাম নেতৃবৃন্দ এটিজেএফবি’র কার্যক্রম সর্ম্পকে মন্ত্রীকে অবহিত করেন ।

এ সময় সংগঠনের সভাপতি নাদিরা কিরন ও সাধারণ সম্পাদক তানজিম আনোয়ারসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন বলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্র নালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান এর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।