থানায় সেবা না পেলে জানান, ব্যবস্থা নেব

dmp-20180115153344

প্রবাসী কণ্ঠ ডেস্ক

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কোনো থানায় গিয়ে সেবা না পেলে কমিশনারকে জানানোর অনুরোধ করেছেন খোদ ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। অভিযোগ যাচাই-বাছাই করে ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দেন তিনি।

সোমবার দুপুরে রাজধানীর আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ শেষে স্কুলের অডিটোরিয়ামে তিনি এসব বলেন।

ডিএমপি কমিশনার বলেন, পুলিশ জনমানুষের সেবা দিতে বাধ্য। থানা হচ্ছে মানুষের আশ্রয় কেন্দ্র। যদি কেউ থানায় গিয়ে সঠিক সেবা না পান, তবে আমাদের জানাবেন আমরা ব্যবস্থা নেব।

তিনি বলেন, পুলিশ জনমানুষের কল্যাণের জন্য। পুলিশ জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের পুলিশ। আইনের ঊর্ধ্বে কেউ নয়। যদি কোনো পুলিশ সদস্য অপরাধের সঙ্গে যুক্ত থাকে তবে আইনের মাধ্যমেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ডিএমপির থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) উদ্দেশ্যে ডিএমপি কমিশনার বলেন, কোনো মানুষ যাতে থানায় গিয়ে অবহেলিত না হয়। মানুষের সঙ্গে ভালো আচরণ করবেন। তাদের যথাযথ সেবা দিবেন। আপনারা অসহায় মানুষের পক্ষে কাজ করবেন, কারণ থানা মানুষের আশ্রয় কেন্দ্র।

জঙ্গি ও মাদক দুটিই পুলিশের শত্রু উল্লেখ করে তিনি বলেন, আমরা জঙ্গি ও মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছি। মাদক সেবী ও বিক্রেতাদের সম্পর্কে আমাদের তথ্য দিন, প্রয়োজনে তথ্য দাতার পরিচয় গোপন রেখে মাদকের বিরুদ্ধে কাজ করবো। যদি কোনো পুলিশ সদস্যও মাদকের সঙ্গে জড়িত থাকে তবে তাকেও আইনের আওতায় আনা হবে।

জাগোনিউজ২৪.কম