মনটেজ ক্যাম্পাসে এটুআই প্রকল্পের কার্যক্রম উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর কার্যালয় পরিচালিত একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের কার্যক্রম গতকাল রোববার টঙ্গী বিসিক সংলগ্ন মিরাশ পাড়ায় মনটেজ এন্ড সার্টিফিকেশন (বাংলাদেশ) ক্যাম্পাসে উদ্বোধন হয়েছে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি গাজীপুর-২ আসনের এমপি জাহিদ আহসান রাসেল অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে মনটেজ ক্যাম্পাসে ‘এটুআই’ প্রকল্পের কার্যক্রম উদ্বোধন করেন।

মনটেজ ও এখওয়ান গ্রুপের চেয়ারম্যান নুরুল আমিনের সভাপতিত্বে ও মনটেজ গ্রুপের মহাব্যবস্থাপক মো. আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, বায়রা ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি বেনজীর আহমদ, অর্চার্ড গ্রুপের সত্ত্বাধিকারী ও বায়রা’র ভাইস চেয়ারম্যান ড. মুহাম্মদ ফারুক, অর্ব ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ সাইফুল হক, এটুআই প্রকল্পের জাতীয় পরামর্শক ফিরোজ মোল্লা, ব্র্যাক’র দক্ষতা উন্নয়ন কার্যক্রমের প্রধান আহমেদ তানভীর আনাম, মনটেজ এন্ড সার্টিফিকেশন (বাংলাদেশ) এর অধ্যক্ষ মো. ফকরুল আমিন, সুইসকন্ট্রাক্ট এর বি-স্কিলফুল কার্যক্রমের ট্রেনিং অপারেশন ম্যানেজার মো. মকবুল আহমেদ, মনটেজ এন্ড সার্টিফিকেশন (বাংলাদেশ) এর ভিপি মো. আলাউদ্দিন আল মামুন।

প্রধান অতিথির বক্তৃতায় এমপি জাহিদ আহসান রাসেল বলেন, দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। দক্ষতা বৃদ্ধির জন্য টঙ্গীতে এতো বড় একটি প্রতিষ্ঠান গড়ে তুলায় আমি উদ্যোক্তাদের ধন্যবাদ জানাই। প্রতিষ্ঠানটির জন্য যখন আমি ডিও লেটার দিই তখন এর গুরুত্ব বুঝতে পারিনি। আজকে মনটেজের ভেতর ঢুকে সত্যিই আমি অভিভূত হয়েছি। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী কারিগরি শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছেন। দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ অনেক বড় গুরুত্ব বহন করে।

উল্লেখ্য, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে মনটেজ এন্ড সার্টিফিকেশন (বাংলাদেশ) ২০০৫ সাল থেকে জাতীয় দক্ষতামান বৃদ্ধিতে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করে আসছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ বাস্তবায়নে সাধারণ শিক্ষা ও কারিগরি শিক্ষার সমন্বয়ে গঠিত এটুআই প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নে মনটেজ এন্ড সার্টিফিকেশন (বাংলাদেশ) নির্বাচিত হয়।