বিমান হবে নিরাপত্তা ও আস্থার প্রতীক : শাহজাহান কামাল

s-kamal-20180105191423

প্রবাসীকণ্ঠ ডেস্ক:
নবনিযুক্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেছেন, বিমান হবে আকাশে যাত্রীদের নিরাপত্তা ও আস্থার প্রতীক।

শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন ও দোয়া শেষে একথা বলেন।

শাহজাহান কামাল বলেন, বঙ্গবন্ধুর অনেক কাছে থেকে আন্দোলন সংগ্রাম করেছি। সফলতা এনেছি। এখন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী হিসেবে বিমানের নেতিবাচক ইমেজ দূর করে আকাশে যাত্রীদের নিরপত্তা ও আস্থার প্রতীক করে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাব।

পর্যটন শিল্প যাতে সরকারের নীতি নির্ধারণী মহলের কাছে যথাযথ গুরুত্ব পায় সে প্রচেষ্টাও করবেন বলে জানান তিনি।

নবনিযুক্ত বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন, কর্মসংস্থান ও ভাবমূর্তি বৃদ্ধিতে এভিয়েশন ও পর্যটন খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। এর সম্ভাবনাকে কাজে লাগাতে পারলে এ খাত হতে পরে দেশের সমৃদ্ধির অন্যতম হাতিয়ার। তাই বিমান ও পর্যটন শিল্পের উন্নয়নে সর্বোচ্চ প্রয়াস গ্রহণ করা হবে।

এজন্য তিনি মন্ত্রণালয় ও অধীন দফতর সমূহের কর্মকর্তাদের সহযোগিতা ও দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন।

বুধবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পরপরই ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন এ কে এম শাহজাহান কামাল। এরপর আজ শুক্রবার দুপুরে ছুটে যান টুঙ্গীপাড়ায়। বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধা নিবেদনের সময় বিমানমন্ত্রীর সঙ্গে ছিলেন অাওয়ামী লীগের যুব ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুন অর রশিদ, আওয়ামী লীগ নেত্রী ফরিদুন্নাহার লাইলী, লক্ষীপুর জেল পরিষদ প্রশাসক মোহাম্মদ শাজাহান প্রমুখ। সুত্র: জাগোনিউজ