সাফজয়ী মেয়েদের গণভবনে সংবর্ধনা

ঢাকা: সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ দলের কিশোরীদের সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) বিকেলে গণভবনে এ সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ অনুর্ধ্ব-১৫ মহিলা জাতীয় ফুটবল দলের খেলোয়াড় ও কর্মকর্তারা অংশ নেয়।

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালের মহারণে প্রতিবেশী দেশ ভারতকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতে বাংলাদেশের মেয়েরা।

প্রধানমন্ত্রী অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ অনুর্ধ্ব-১৫ মহিলা জাতীয় ফুটবল দলের খেলোয়াড়দের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে প্রধানমন্ত্রী খেলোয়াড় ও কর্মকর্তাদের প্রত্যেককে উপহার সামগ্রী ও পুরস্কার হিসেবে ১ লাখ টাকার চেক তুলে দেন।

অনুষ্ঠান শেষে গণভবন আঙিনায় খেলোয়াড়দের সঙ্গে গ্রুপ ছবি তোলেন প্রধানমন্ত্রী। চ্যাম্পিয়ন হওয়ায় খেলোয়াড় ও কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, বাচ্চারা আমাদের জন্য বিরাট সম্মান নিয়ে এসেছে।

ফুটবলের প্রতি নিজের পরিবারের সদস্যদের আন্তরিকতার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, আমার বাবা-ভাই ফুটবল খেলতেন। আমার দাদাও ফুটবল খেলতেন।

পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় মনযোগী হওয়ার পরামর্শ দিয়ে শেখ হাসিনা বলেন, লেখাপড়া ও খেলাধুলা সব দিকে ভালো করতে হবে। পড়াশোনাও করবে, খেলাধুলাও করবে।

প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলা করলে শরীর সুস্থ থাকে, মনও ভালো থাকে। খারাপ চিন্তা মাথায় আসে না।

এ সময় দেশের ফুটবলের উন্নয়নে নজর দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। বিভিন্ন ক্ষেত্রে মেয়েদের এগিয়ে যাওয়ার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, মেয়েরা সব জায়গায় ভালো করছে।

গণভবনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা ও অন্যতম শীর্ষ ব্যবসায়ী সালমান এফ রহমান, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন প্রমুখ।