বিমানবন্দরে রাজস্ব কর্মকর্তা ‘গুলিবিদ্ধ’

shajalal-20171010103420

নিজস্ব প্রতিবেদক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) এক প্রতিনিধির প্রটোকল কর্মকর্তার অস্ত্র পরীক্ষা করতে গিয়ে অসাবধানতাবশত বেড়িয়ে যাওয়া গুলিতে আহত হয়েছেন ঢাকা কাস্টমসের একজন ‘রাজস্ব কর্মকর্তা’। তার নাম রবিউল ইসলাম। পরে আহতাবস্থায় তাকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে প্রাথমিক চিকিৎসা শেষে কর্মস্থলে ফিরেছেন তিনি।

রোববার সকালে ইইউ প্রতিনিধি মিসেস ফেরিরেকার প্রটোকল কর্মকর্তা সানকোয়েস্তের কাছে থাকা একটি পিস্তল পরীক্ষার সময় এ ঘটনা ঘটে।

আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার তারিক আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সকাল পৌনে নয়টার দিকে ইইউ প্রতিনিধি মিসেস ফেরিরেকা তাঁর তিনজন প্রটোকল কর্মকর্তা নিয়ে ঢাকায় আসেন। নিরাপত্তা তল্লাশির সময় ইইউ প্রতিনিধির প্রথম প্রটোকল কর্মকর্তা সানকোয়েস্ত নিজেই বিমানবন্দরের কর্মকর্তাদের অস্ত্রটি পরীক্ষার জন্য দেখাচ্ছিলেন। এ সময় একটি গুলি বেড়িয়ে যায়। সেই গুলি কাস্টমসের রাজস্ব কর্মকর্তা রবিউল ইসলামের ডান পায়ে বিদ্ধ হয়। এরপর গুলিবিদ্ধ রবিউল ইসলামকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় পিস্তলটি জব্দ করা হয়েছে। ঢাকার ইইউ দূতাবাসের কাছ থেকে একটি স্বীকারোক্তি নিয়ে ওই প্রটোকল কর্মকর্তাকে ছেড়ে দেয়া হয়েছে। বিমানবন্দরে গুলির ঘটনাটি পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে বলে জানান তিনি।

অন্যদিকে বিমানবন্দর কাস্টমস এর ডিসি অথেলো চৌধুরী জানান, ‘ঘটনাটি ছিল মিসফায়ার। শুরুতেই ঘটনাটি গুরুত্বের সঙ্গে নিয়ে অস্ত্রটি জব্দ করা হয়। রবিউল নামে ওই কর্মকর্তা সুস্থ আছেন।’ এর বেশি কিছু জানাতে অপারগতা জানান তিনি।

ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার সাইদুল ইসলামও একই তথ্য জানান।

জাগোনিউজ২৪.কম