বিশিষ্ট শিক্ষানুরাগী এ কে জাফর খানের ইন্তেকাল

niru father

চট্টগ্রামের রাউজান উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বিনাজুরী নবীন উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্নিং বডির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবক, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের সাবেক কর্মকর্তা আলহাজ্ব এ কে জাফর খান গত রাত ৯.৪০ টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি দীর্ঘদিন হৃদরোগ, শ্বাসকষ্ট ও কিডনি জটিলতায় ভুগছিলেন। তার নামাজে জানাজা আজ শুক্রবার রাউজান কাগতিয়া এশাতুল উলুম কামিল এম.এ মাদ্রাসা মাঠে বাদ আছর অনুষ্ঠিত হবে। তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রীর সহকারী একান্ত সচিব (রাজনৈতিক) নিয়াজ মোরশেদ নিরুর পিতা।
মরহুম এ কে জাফর খান ১৯৪৮ সালে চট্টগ্রাম রাউজান উপজেলার কাগতিয়া গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক মরহুম সিরাজুল হক মাস্টার এবং মাতা মরহুম আমেনা খাতুন। তিনি দীর্ঘদিন যাবৎ রাউজানের বিভিন্ন এলাকার মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠান ও অসংখ্য সামাজিক প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত ছিলেন এবং মহান মুক্তিযুদ্ধের পূর্ব বিভিন্ন আন্দোলনে সংগ্রাম এবং মুক্তিযুদ্ধকালীন সময়ে একজন সক্রিয় কর্মী হিসেবে সম্পৃক্ত ছিলেন। মৃত্যুকালে মরহুম এ কে জাফর খান দুই ছেলে ও এক মেয়ে, স্ত্রী, নাতী এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি গভীর শোক প্রকাশ করেছেন।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বিজ্ঞপ্তি