রিজেন্ট এর বহরে নতুন বোয়িং

regent20170529195755

প্রবাসী কণ্ঠ ডেস্ক

দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজের বহরে যুক্ত হয়েছে আরও একটি নতুন বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ। এ নিয়ে রিজেন্ট বহরে উড়োজাহাজের সংখ্যা ৭টিতে দাঁড়াল। এর মধ্যে ৫টি বোয়িং এবং দুটি ড্যাশ।

শনিবার চীনের সাংগ্রাই থেকে ঢাকায় এসে পৌঁছালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অ.) এম. ফজলে আকবর উড়োজাহাজটি গ্রহণ করেন। এ সময় রিজেন্টের পরিচালক (অপারেশন) ক্যাপ্টেন রফিকুর রহমান, প্রধান কর্মাশিয়াল অফিসার আকতার ইউ আহমেদ, পরিচালক (প্রশাসন) আমিনুল ইসলাম, পরিচালক (প্রকৌশল) ডিলেন মারভেন এবং প্রধান ফিন্যান্স অফিসার আবুল কালাম আজাদসহ প্রতিষ্ঠানের ঊধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ উপলক্ষে বিশেষ মোনাজাত করা হয়।

১৮৩ আসনের এই উড়োজাহাজে কোনো বিজনেস ক্লাস রাখা হয়নি। আছে ১৫টি প্রিমিয়াম ইকোনমি এবং ১৬৮টি সাধারণ ইকোনমি আসন। আসন বিন্যাস ও পরিসরতার জন্য এই উড়োজাহাজে ভ্রমণ বেশ আরামদায়ক হবে বলে বিমান সংস্থাটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উড়োজাহাজ গ্রহণ অনুষ্ঠানে রিজেন্ট এয়ারওয়েজের সিইও বলেন, ‘চলতি বছরে আন্তর্জাতিক গন্তব্যে সম্প্রসারণ পরিকল্পনার অংশ হিসেবে নতুন প্রজন্মের সবচেয়ে আধুনিক প্রযুক্তির বোয়িংটি বহরে যুক্ত করা হয়েছে। আনুষ্ঠানিকতা ও প্রক্রিয়া শেষে পরিচালন ছাড়পত্র পাওয়ার পর আগামী মাস থেকে এই উড়োজাহাজ দিয়ে সৌদি আরবের দাম্মাম রুট পরিচালনা করা হবে।

এ ধরনের আরও একটি বোয়িং আগামী মাসে রিজেন্টের বহরে যুক্ত হবে বলে তিনি জানান। ২০১০ সালের ১০ নভেম্বর দুটি ড্যাশ-৮ কিউ উড়োজাহাজ দিয়ে যাত্রা শুরু করে রিজেন্ট এয়ারওয়েজ। বর্তমানে দোহা, মাসকাট, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমান্ডু আন্তর্জাতিক রুটে এবং ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজার অভ্যন্তরীণ রুটে চলছে রিজেন্ট এয়ারওয়েজ।