এফবিআইয়ের নজরদারিতে ট্রাম্পজামাতা

kusnar20170526180950

প্রবাসী কণ্ঠ ডেস্ক

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের নজরে এবার ট্রাম্পজামাতা জেয়ার্ড কুশনার। ২০১৬ সালের নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ নিয়ে যে তদন্ত শুরু হয়েছে তারই অংশ হিসেবে গোয়েন্দাদের সন্দেহের চোখে রয়েছেন কুশনার।

মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘কুশনারের গতিবিধির ওপর নজর রাখছে এফবিআই। গত বছর নভেম্বর মাসে নির্বাচন শেষ হতে না হতেই ডিসেম্বরের শুরুতে রুশ রাষ্ট্রদূত সেরগেই কিসলিয়াকের সঙ্গে বৈঠক করেন কুশনার।

মস্কো থেকে আসা ব্যাংকার সেরগেই গোরকভের সঙ্গেও আলাদা বৈঠক করেন কুশনার। গোরকভ ২০১৪ সালের জুলাই মাস থেকে মার্কিন নিষিদ্ধ তালিকাভুক্ত নেশইকোনম ব্যাংকের চেয়ারম্যান। নির্বাচনের পর থেকেই রুশ হস্তক্ষেপের অভিযোগে উঠেছে। এর মধ্যেই রুশ প্রতিনিধিদের নিয়ে বৈঠকের কি প্রয়োজন ছিল তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

রাশিয়ার সঙ্গে মিলে প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে ট্রাম্প সরকারের প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লাইন ও তার নির্বাচনী প্রচারের দায়িত্বে থাকা পল মানাফোর্ট আগে থেকেই সন্দেহের আওতায় ছিলেন।

তবে কুশনারকে এখনও সন্দেহভাজন বলে উল্লেখ করা না হলেও ট্রাম্প সরকারে তার অবস্থানের বিষয়টি নিয়েই সন্দেহ বাড়ছে। প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সঙ্গে কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

জাগোনিউজ২৪.কম