ঢাবি ছাত্রী মৃত্যু: সেন্ট্রাল হাসপাতালের ৮ চিকিৎসকের জামিন

Central

প্রবাসী কণ্ঠ ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর মৃত্যুর ঘটনায় রাজধানীর সেন্ট্রাল হাসপাতালের বিরুদ্ধে অবহেলা ও ভুল চিকিৎসার অভিযোগে দায়ের করা মামলায় ৮ চিকিৎসককে জামিন দিয়েছেন আদালত।

সোমবার (২২ মে) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলমের আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন। ৩০ হাজার টাকা মুচলেকায় আদালত তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৮ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রথম বর্ষের ছাত্রী আফিয়া জাহিন চৈতীর মৃত্যু হয়। ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে এমন অভিযোগ এনে ওই দিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাসপাতালে ভাঙচুর চালান।

ওই ঘটনায় ঢাবির ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী বাদী হয়ে মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহসহ নয়জনের বিরুদ্ধে মামলা করেন। পরে হাসপাতাল পরিচালক ডা. এম এ কাশেমকে পুলিশ গ্রেফতার করে। শুক্রবার তিনি এ মামলায় জামিন পান।

অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ চিকিৎসকের কোনো ভুল ছিল না বলে মন্তব্য করে বলেন, ঢাবি ছাত্রীর মৃত্যু চিকিৎসকের অবহেলায় নয়, এক ধরনের মারাত্মক ক্যান্সারে হয়েছে।

তিনি আরও বলেন, চৈতীকে ভর্তির পর রক্ত পরীক্ষায় ক্যান্সার ধরা পড়ে। রোগ শনাক্ত হওয়ার পরপরই তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। হাসপাতালে তার চিকিৎসা ভালোভাবে শুরু করা সম্ভব হয়নি। সুতরাং ভুল চিকিৎসার প্রশ্নই ওঠে না।

দ্যা রিপোর্ট২৪.কম