বন্দরনগরীতে শুরু হচ্ছে পর্যটন বিষয়ক আন্তর্জাতিক সেমিনার

প্রবাসী কণ্ঠ ডেস্ক

বন্দরনগরী চট্টগ্রামে শুরু হচ্ছে পর্যটন বিষয়ক সচিব পর্যায়ের আন্তর্জাতিক সেমিনার। হোটেল রেডিসন ব্লুতে তিনদিন ব্যাপী বিশ্ব পর্যটন সংস্থা ইউএনডব্লিউটিও এর জয়েন্ট কমিশনের ২৯তম বৈঠকে বিশ্বের ৯টি দেশের মন্ত্রী, সচিব, উচ্চপদস্থ কর্মকর্তারা অংশ নিবেন।

মঙ্গলবার রাজধানীর বাংলাদেশ পর্যটন বোর্ডের সেমিনার কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, জয়েন্ট কমিশনের এই বৈঠক বিশ্ব পর্যটন সংস্থার অন্যতম বড় ইভেন্ট। এ বৈঠকে কমিশন ফর এশিয়া অ্যান্ড দ্য প্যাসেফিক (সিএপি) ভুক্ত ২১টি এবং কমিশন ফর সাউথ এশিয়া (সিএসএ) ভুক্ত ৯টি দেশের মন্ত্রী, সচিব, উচ্চ পদস্থ কর্মকর্তারাসহ পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং ইউএনডব্লিউটিও এর এফিলিয়েটেড প্রতিষ্ঠানগুলো অংশ নেবে। দেশ বিদেশের তিন’শ জন প্রতিনিধি এ আন্তর্জাতিক ইভেন্টে অংশ নেবেন।

এ আয়োজনের মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি বাড়বে বলে উল্লেখ্য করে তিনি বলেন, সার্বিকভাবে বাংলাদেশের পর্যটন শিল্প বিকশিত হবে। সর্বোপরি পাহাড়, নদী ও সাগর বেষ্টিত ঐতিহ্যবাহী চট্টগ্রাম বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ করবে। এ শহরের ব্র্যান্ডিং হবে, যা শুধু পর্যটনকেই নয়, বিনিয়োগ ও বাণিজ্যও নতুন গতি আনবে।

পর্যটনক্ষেত্রে গত তিন বছরে বাংলাদেশ অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে দাবি করে মন্ত্রী বলেন, গত তিন বছরে আমাদের কৃতিত্বকে স্বীকার করে নিয়েছে গোটা বিশ্ব। ইউএনডব্লিউটিও এর মাধ্যমে সেই কৃতিত্বেরই এক রকম স্বীকৃতি হিসেবে আসন্ন এ সম্মেলনের জন্য বাংলাদেশকে বেছে নেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক, অতিরিক্ত সচিব মো. এমরান, বাংলাদেশ পর্যটন বোর্ডের সিইও নাসির উদ্দিন, পরিচালক নিখিল রঞ্জন রায়।

জাগোনিউজ২৪.কম