মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে পাসপোর্টের আবেদন নেয়া বন্ধ

প্রবাসী কণ্ঠ প্রতিবেদক

মালয়েশিয়ার রাজধানীর কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনে দৈনন্দিন কাজ সারতে গিয়ে হাজার হাজার প্রবাসী শ্রমিকদের চরম ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে। ভবন মালিকের সাথে হাইকমিশনের দ্বন্দ্বের জের ধরে এমন পরিস্থিতি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
আজ সোমবার সকালে কেলাং থেকে পাসপোর্ট নবায়নের আবেদন করতে যান স্টুডেন্ট ভিসায় মালয়েশিয়ায় পাড়ি জমানো এস এম সাজ্জাদ। কিন্তু হাইকমিশনে যাওয়ার পর তিনি দেখতে পান হাজার হাজার মানুষ হাইকমিশনের বাইরে অপেক্ষা করছে। কিন্তু তারা পাসপোর্টের ফরম কেউই জমা দিতে পারছে না। পরে কর্মকর্তারা বাইরে এসে জানান, নতুন পাসপোর্ট জমা নেয়া হবে না। শুধু পুরনোদের পাসপোর্ট জমা নেন তারা। বিস্তারিত পরে জানানো হবে বলে জানান কর্মকর্তারা।
প্রবাসী শ্রমিক আকাশ প্রবাসী কণ্ঠকে বলেন, হাইকমিশনের সামনে কমপক্ষে ৮-১০ হাজার শ্রমিক অবস্থান করছে। কি হয়েছে বলতে পারছি না। আমরা এতোদুর থেকে এখানে এসেছি। যাক পরে কর্মকর্তারা মাইকিং করে বলেছেন, যারা রি-ইস্যু করবেন তারা ্বাক্সে আবেদন ফেলে যান। আজ নতুন পাসপোর্টের কোন আবেদন জমা নেয়া হবে না। আকাশ বলেন, সমস্যা সমাধানে দুপুরে হাইকমিশনে মিটিং বসবে। পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে যাওয়ার আগেই ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

বিস্তারিত আসছে —-