পুলিশ কর্মকর্তাদের দেশপ্রেমে উজ্জীবিত হওয়ার আহ্বান

Police20170503194336

প্রবাসী কণ্ঠ ডেস্ক

সদ্য যোগদানকৃত ৩৫তম বিসিএস পুলিশ ব্যাচের ১২৫ জন নবীন কর্মকর্তাকে দেশপ্রেমে উজ্জীবিত হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। বুধবার পুলিশ হেডকোয়ার্টার্সে নবীন ব্যাচের কর্মকর্তাদের ওরিয়েন্টেশন ক্লাসে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, নবীন কর্মকর্তাদের দেশপ্রেমের মহান আদর্শে উজ্জীবিত হয়ে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে অব্যাহত সংগ্রামে অবতীর্ণ হওয়ার পাশাপাশি মানবতা এবং জননিরাপত্তা রক্ষার্থে কর্মপন্থা নির্ধারণে কাজ করতে হবে।

বিসিএস ক্যাডার হিসেবে পুলিশ সার্ভিসকে বেছে নেয়ায় নবীন কর্মকর্তাদের স্বাগত ও শুভেচ্ছা জানান ডিএমপি কমিশনার। তিনি নবীন কর্মকর্তাদের ডিএমপির সাংগঠনিক পরিচিতি, ভিশন-মিশন, অপরাধ নির্মূল, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে গৃহীত পদক্ষেপ, ট্রাফিক ব্যবস্থাপনা, আধুনিকায়ন, ডিজিটালাইজেশন, নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে অবহিত করেন।

জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশের সাফল্য সম্পর্কে তিনি সাম্প্রতিক সময়ে গৃহীত বিট পুলিশিং, ভাড়াটিয়া তথ্য নিবন্ধন কার্যক্রম ও উঠান বৈঠকের মাধ্যমে সামাজিক আন্দোলনের গুরুত্ব নিয়ে মতবিনিময় করেন।

ওরিয়েন্টেশন ক্লাসে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মিজানুর রহমান, অতিরিক্ত ডিআইজি (সংস্থাপন) হাবিবুর রহমানসহ পুলিশ হেড কোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জাগোনিউজ২৪কম