বিমানবন্দরে ফ্লাইট ওঠানামায় বিলম্ব

biman-flight

নিজস্ব প্রতিবেদক

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে আজ সোমবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিভিন্ন এয়ারলাইন্সের ফ্লাইট ওঠানামায় বিলম্ব হয়েছে।

গতকাল রোববার সন্ধ্যা থেকে আজ পর্যন্ত বিমানবন্দরে মোট ১৭টি ফ্লাইট ওঠানামায় বিলম্ব হয়েছে বলে বিমানের অপারেশন বিভাগ সুত্রে জানা গেছে।

সুত্র জানায়, রোববার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত আটটি ফ্লাইট ঢাকা থেকে উড়ে যেতে বিলম্ব করেছে। একই কারণে গত ১২ ঘণ্টায় নয়টি আন্তর্জাতিক ফ্লাইট ঢাকায় সময়মত নামতে পারেনি (ল্যান্ডিং)।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঢাকা থেকে যেসব ফ্লাইট ছাড়তে বিলম্ব হয়েছে সেগুলো হচ্ছে, এয়ার এশিয়া, মালিন্দো এয়ার, দুবাইয়ের এমিরেটস এয়ারলাইন্স (দুটি ফ্লাইট), ব্যাংককের থাই এয়ারলাইন্স, দোহার উদ্দেশে ছেড়ে যাওয়া কাতার এয়ারওয়েজ, ব্রিটিশ এয়ারওয়েজ, কলকাতার স্পাইস জেট, কাঠমান্ডুগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট।

বাংলাদেশে নামতে বিলম্ব হওয়া ফ্লাইটগুলোর মধ্যে দোহা থেকে আসা কাতার এয়ারওয়েজ, দোহা থেকে আসা ব্রিটিশ এয়ারওয়েজ, ব্যাংককের থাই এয়ারওয়েজ, মাস্কাটের ওমান এয়ার, কলকাতার স্পাইস জেট, দুবাইয়ের এমিরেটস, রিয়াদ থেকে ছেড়ে আসা সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স, কলম্বো থেকে আসা শ্রীলংকান এয়ারলাইন্স এবং কুয়ালালামপুর থেকে আসা মালিন্দো এয়ারের একটি ফ্লাইট রয়েছে বলে সুত্র জানায়।

আজ রাত ৮টায় হজরত শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দর ফ্লাইট অপারেশনের দায়িত্বে থাকা নাসির নয়া দিগন্তকে বলেন, আমি দুপুরের পর ডিউটিতে এসেছি। তাই ফ্লাইট বিলম্বের বিষয়টি আমার জানা নেই।

সুত্র জানায়, ফ্লাইট বিলম্বের কারণে বিভিন্ন রুটের যাত্রীরা ভোগান্তির মধ্যে পড়েন।

নয়া দিগন্ত