এফবিসিসিআই নির্বাচন: মনোনয়ন জমার শেষদিন ১০ এপ্রিল

FBCCI-sm20170404215019

প্রবাসী কণ্ঠ ডেস্ক

বসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) নির্বাচন অনুষ্ঠিত হবে ১৪ মে। এ উপলক্ষে ২ এপ্রিল থেকে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা নেওয়া শুরু হয়েছে। চলবে ১০ এপ্রিল পর্যন্ত।

দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনের ৩৮ পরিচালক পদে ভোট দেবে ২ হাজার ৩৪১ জন। এ ভোটে অ্যাসোসিয়েশনের ১ হাজার ৮৬৭ সদস্য এবং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির ৪৫৪ জন অংশ নেবেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৫৪টি পদের মধ্য থেকে মনোনীত হয়ে আসবেন ১৬ জন পরিচালক। এর মধ্যে চেম্বার থেকে ৮ এবং অ্যাসোসিয়েশন থেকে ৮জন পরিচালক মনোনীত হবেন। বাকী ৩৮ পদের পরিচালক সদস্যরা ভোটে নির্বাচিত হবেন।

ময়মনসিংহ চেম্বারের সভাপতি আমিনুল হক শামীম ১৪ মে অনুষ্ঠেয় নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেন। আবেদনের শুনানি শেষে ২২ মার্চ আদালত অনুষ্ঠেয় নির্বাচন দুই মাস স্থগিত করেন। হাইকোর্টের দেয়া ওই আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি।

গত ৩০ মার্চ (বৃহস্পতিবার) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন হাইকোর্টের আপিল বিভাগের দেয়া এ আদেশ খারিজ করে দেন। ফলে এফবিসিসিআইয়ের ১৪ মে নির্বাচনে আর কোনো প্রতিবন্ধকতা থাকলো না।

নির্বাচিত ও মনোনীত পরিচালকরা আগামী ১৬ মে সংগঠনের সভাপতি, প্রথম সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত করবেন।

বাঙলানিউজটয়েন্টিফোর.কম