‘দেশে বিএনপি জঙ্গিবাদ সৃষ্টি করেছে’

ঢাকা: আওয়ামী লীগ নয় বাংলাদেশে বিএনপিই জঙ্গিবাদ সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) মিলনায়তনে আইডিইবি’র দুই দিনব্যাপী প্রতিনিধি সম্মেলন ও গণঅধিকার দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির চেয়ারপারসনসহ দলটির নেতাকর্মীদের জঙ্গিবাদ নিয়ে বিভিন্ন বক্তব্যের সমালোচনা করে শাজাহান খান বলেন, দেশে যখন আইন-শৃঙ্খলা বাহিনী জঙ্গি দমন করছে তখন তারা বলছে কেন জঙ্গিদের হত্যা করা হচ্ছে, কেন গ্রেফতার করা হচ্ছে না। তাদের এসব বক্তব্যই প্রমাণ করে তারা জঙ্গিবাদকে সমর্থন করে। বাংলাদেশে জঙ্গিবাদ আওয়ামী লীগ নয় বিএনপিই সৃষ্টি করেছে।

এসময় খালেদা জিয়ার বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, গুটিকয়েক জঙ্গিবিরোধী অভিযানে তুষ্ট না হয়ে জাতীয় ঐক্য গড়ার কথা বলেছেন বিএনপি চেয়ারপারসন। কিন্তু যখন সরকার দেশে জঙ্গি দমনে জাতীয় ঐক্যের ডাক দিয়েছিলো তখন আপনারা পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছেন। এখন আপনারাই বলছেন দেশে সরকার জঙ্গিবাদ সৃষ্টি করেছে।

রাজনৈতিক স্থিতিশীলতার কারণে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে নৌমন্ত্রী বলেন, একটা সময় দেশে রাজনীতির নামে সন্ত্রাসবাদ ছিল। ফলে দেশ এগোতে পারেনি। কিন্তু বর্তমান সরকার রাজনৈতিক স্থিতিশীলতা প্রতিষ্ঠা করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

আইডিইবি’র সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম