থাই এয়ারওয়েজ থেকে ৬০টি স্বর্ণেরবার উদ্ধার

thai air sit

নিজস্ব প্রতিবেদক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাই এয়ারওয়েজের একটি ফাইট থেকে পরিত্যক্ত অবস্থায় ৭ কেজি স্বর্ণেরবার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। যার বাজার মূল্যে প্রায় সাড়ে ৩ কোটি টাকা। তবে এঘটনায় জড়িত কাউকে শনাক্ত করতে পারেনি গোয়েন্দারা।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল রোববার বেলা সোয়া ২টার দিকে ব্যাংকক থেকে ছেড়ে আসা থাই এযারওয়েজের ফাইটটি অবতরন করে। যাত্রীরা নেমে যাবার পর পরই শুল্ক গোয়েন্দা বিভাগের সদস্যরা ওই ফাইটের ভেতরে অভিযান শুরু করে। সোর্সের দেয়া তথ্য মোতাবেক এয়ারক্রাফটের বিভিন্ন সিটসহ অন্যান্য স্থানে তল্লাশী চালানোর এক পর্যায়ে ইকোনমি কাসের (সিট নং-৫২ ক) এর হেলান দেয়ার অংশের সিট কভারের ভেতর থেকে বিপুল পরিমান স্বর্ণ উদ্ধার হয়।
উদ্ধার হওয়া স্বর্ণেরবারগুলো কাস্টম হলে এনে গননা করে দেখা যায় মোট ৬০টি স্বর্ণেরবার রয়েছে। প্রতিটি স্বর্ণের বারের ওজন ১০ তোলা করে মোট ৬ .৯৯০ কেজি। পরিত্যক্ত অবস্থায় উদ্ধার হওয়া স্বর্ণের দাম ৩ কোটি ৪৫ লাখ টাকা।
শুল্ক গোয়েন্দা কর্মকর্তাদের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে উদ্ধার হওয়া সিটে কোন যাত্রী ছিলো না। এয়ারলাইন্স সংশ্লিষ্টদের দেয়া তথ্য মোতাবেক জড়িতদের চিহিৃত করার চেষ্টা চলছে বলেও জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে।