স্ত্রীকে ঈদের জন্য থ্রি-পিস কিনে না দেয়ায় স্বামীকে তালাক

44

পাইকগাছা(খুলনা )প্রতিনিধি,২০ জুলাই: ঈদ উপলক্ষ্যে থ্রি-পিস না কিনে দেওয়ায় স্বামীকে তালাক দিয়েছেন এক স্ত্রী। খুলনার পাইকগাছার গদাইপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। এই গ্রামের গৃহবধূ শারমিন আক্তারকে ঈদে ‘পাখি’ থ্রি-পিস কিনে না দেয়ায় তিনি তার স্বামী মো. সাইদুল ইসলামকে তালাক দিয়েছেন।

জানা গেছে, সাইদুলের বাবা তোকিম মিয়া ঈদুল ফিতর উপলক্ষ্যে দুই ছেলের স্ত্রীর জন্য দুটো শাড়ি উপহার দেন। বড় ছেলের স্ত্রী খুশি হলেও ছোট ছেলে সাইদুলের স্ত্রী শারমিন শাড়ি নেবেন না বলে জানিয়ে দেন। তিনি তার স্বামীকে ‘পাখি’ থ্রি-পিস কিনে দেওয়ার জন্য জেদ করেন।

সাইদুল পরে ‘পাখি’ থ্রি-পিস কিনে দেবেন এমন আশ্বাস দিয়ে বাবার আনা শাড়িটা গ্রহণ করতে বলেন। কিন্তু এতেই শারমিন আরও রেগে যান এবং তাদের মাঝে ঝগড়া শুরু হয়। এরপর শারমিন তার বাবা ও ভাইকে ডেকে এনে সাইদুলকে তালাক দেন। তালাক দেওয়ার ঘটনা ঘটে শুক্রবার বিকালে।

ঘটনা এখানেই শেষ নয়। সাইদুলকে তালাক দিয়ে বাবার বাড়িতে যাওয়ার সময় শারমিন বলেন, ‘ঈদের আগেই নতুন বিয়ে করব এবং নতুন স্বামীকে নিয়ে ‘পাখি’ থ্রি-পিস পরে তোর বাড়ির সামনে দিয়ে ঘুরে যাবো।’

জানা গেছে, সাইদুল তালা উপজেলার কানাইদিয়া গ্রামের মির সহিদুল ইসলামের কন্যা শারমিন আক্তারকে দেড় বছর আগে বিয়ে করেন। সাইদুল মাছ ধরে জীবিকা নির্বাহ করে।

এ ঘটনায় এলাকায় ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে।